সর্বশেষ

26.7 C
Rajshahi
বুধবার, মে ৮, ২০২৪

ফলের রাজা আম উঠতে শুরু করেছে বাজারে

টপ নিউজ ডেস্কঃ অর্ধেক পেরিয়েছে বৈশাখের । মাত্র ১০ দিন পরেই শুরু ফলের মাস জ্যৈষ্ঠ । আম ওই মাসের প্রধান আকর্ষণ । তবে জ্যৈষ্ঠ আসার আগেই ফলের রাজা আম বাজারে উঠতে শুরু করেছে। যদিও সীমিত পরিসরে পাকা আম বিক্রি হচ্ছে।

এখনো আমের বিক্রি জমে ওঠেনি । নাগালের বাইরে দামও। বাজারে পাওয়া যাচ্ছে দেশীয় জাতের আম সাতক্ষীরার গোবিন্দভোগ । এছাড়া বারোমাসি আম কাটিমনের দেখা মিলছে। ওই আম সাতক্ষীরা ও রাজশাহী অঞ্চল থেকে আসে । এর বাইরে কোনো কোনো দোকানে ভারতীয় জাত গোপাল আম পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর বিভিন্ন ফলের বাজার ঘুরে দেখা গেছে, সাতক্ষীরার গোবিন্দভোগ আম প্রতি কেজিতে ১৩০-১৬০ টাকা বিক্রি হচ্ছে। আর বারোমাসি আম কাটিমনের দাম ২০০-২৩০ টাকা। অন্যদিকে ২৮০-৩০০ টাকা ভারতের গোপালের দাম । এছাড়া কাঁচা টক-মিষ্টি আম ৮০ থেকে ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সরবরাহ কম থাকায় আম বিক্রি এখনো জমে ওঠেনি । চাহিদাও তেমন নেই বলে ফল বিক্রেতারা জানিয়েছেন । যে কারণে রাজধানীর বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ ও ফলের দোকানে এখনো সেভাবে মিলছে না আমের দেখা । রামপুরার ফল বিক্রেতা মো. মাসুম বলেন, গত সপ্তাহ থেকে আম আসতে শুরু করেছে। তাই আমের বাজারও সেভাবে জমেনি। এক থেকে দুই সপ্তাহ পর বিক্রি বাড়বে অন্যান্য জাতের আম বাজারে আসা শুরু করলে ।

অন্যান্য ফলের চাহিদার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য ফল মোটামুটি বিক্রি হচ্ছে। তবে রোজার পর কমে গেছে ফলের বিক্রি । বর্তমানে ফলের চাহিদা থাকলেও দাম তুলনামূলকভাবে বেশি। যেমন- বেদেনা ৪০০-৪৫০ টাকা, আঙুর (কালো) ৪০০-৪৫০ টাকা, আঙুর (সাদা) ২০০-২৫০ টাকা, মাল্টা ২০০-২৩০ টাকায় ও আপেল ২৮০-৩৫০ টাকায় বিক্রি হচ্ছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles