সর্বশেষ

26.1 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

ফিলিস্তিনের কাছে মানবিক সহায়তা হস্তান্তর বাংলাদেশের

টপ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক সহায়তা ফিলিস্তিনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ। সোমবার ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে মানবিক সহায়তা হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এসওয়াই রমাদানের কাছে। এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। ত্রাণ সহায়তা হিসাবে প্রাথমিকভাবে পাঠানো হচ্ছে ৫০০ কেজি শুকনো খাবার বলে জানা গেছে।

প্রতীকী সহায়তা গ্রহণ করে ফিলিস্তিনের রাষ্ট্রদূত বাংলাদেশ সরকার ও জনগণকে ধন্যবাদ জানান প্রথম থেকেই বাংলাদেশ যে ভালোবাসা ও সম্মান দেখিয়ে আসছে তার জন্য।পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন গাজায় চালানো ইসরাইলের বর্বর গণহত্যাকে শিশুদের ওপর বিশ্বের সবচেয়ে জঘন্য গণহত্যা বলে উল্লেখ করেন। মানবিক সহায়তার বিষয়ে তিনি বলেন, ‘এটা শুরু, আরও অনেক কিছু হবে।’

জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বাংলাদেশ এই জঘন্য হামলা ও হত্যাকাণ্ডের নিন্দা করার জন্য আহ্বান জানিয়ে বলেছে, যুদ্ধের শিকার হিসাবে আরও নিরীহ বেসামরিক নাগরিকদের মৃত্যু ও দুর্ভোগ রোধ করতে বন্ধ করতে হবে এই বর্বর যুদ্ধ।

সব পক্ষকে ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে কাজ করার জন্য আলোচনার টেবিলে আসার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles