সর্বশেষ

26.1 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

ভাইরাল হলো স্বাক্ষর,ময়ূর নাকি সজারু?

মানুষের অনেক রকম স্বাক্ষর দেখা যায়। স্বাক্ষর যেন কেউ নকল করতে না পারে, সেজন্্য অনেকেই নিজের স্বাক্ষরে ভিন্নতা রাখার চেষ্টা করে থাকেন। অনেকেই চেষ্টা করেন, তিনি ছাড়া আর কেউ যেন তার স্বাক্ষরটি করতে না পারে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে  এমনই একটি স্বাক্ষর ভাইরাল হয়েছে। তা নিয়ে মিমের বন্যা বয়ে চলেছে। কেউ কেউ রসিকতা করে বলেছেন, স্বাক্ষরকারী হয়তো বা সজারু আঁকতে চেয়েছিলেন। আবার অনেকেই এই স্বাক্ষরের সঙ্গে পেখম মেলা ময়ূরের সাদৃশ্য খুঁজে পেয়েছেন।

স্বাক্ষরটি ভারতের গুয়াহাটি মেডিক্যাল কলেজের অস্থি বিভাগের রেজিস্ট্রারের বলে দাবি করা হয়েছে। রমেশ নামে এক টুইটার ব্যবহারকারী এই স্বাক্ষরটি শেয়ার করেছেন যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

সেই সঙ্গে তিনি এও লিখেছেন, আমি  এ যাবত অনেক ধরনের স্বাক্ষর দেখেছি। কিন্তু এটি সর্বশ্রেষ্ঠ ছিলো।

সোশ্যাল মিডিয়ায় স্বাক্ষরটি শেয়ার হওয়ার পরপরই  কেউ কেউ এই স্বাক্ষরের সঙ্গে সজারুর তুলনা টেনেছেন। কেউ কেউ আবার ড্যান্ডেলিয়ন ফুলের ছবি দিয়ে তার সঙ্গে তুলনা করেছেন। অনেকেই আবার আরো বিচিত্র স্বাক্ষর পোস্ট করেছেন।

ভাইরাল হওয়া গুয়াহাটি কলেজের সেই স্বাক্ষরটির নীচে তারিখ দেওয়া ৪ মার্চ। স্বাক্ষরের উপরে ভেরিফায়েড লেখা । এটি নিয়ে রসিকতা করে অনেকেই তার ওপর রঙ লাগিয়ে সজারু কিংবা ময়ূরও এঁকে দেখিয়েছেন। সূত্র: আনন্দবাজার।

সম্পাদনায়: নাসরিন ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles