সর্বশেষ

30.8 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

মেট্রোরেলে প্রথম যাত্রী হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

টপ নিউজ ডেস্কঃ আগামী ২৮ ডিসেম্বর স্বপ্নের মেট্রোরেল চালু হলেও সাধারণ যাত্রীরা এতে উদ্বোধনের পরদিন থেকে চলাচলের সুযোগ পাবেন। ‘বাঁচবে সময় বাঁচবে তেল, জ্যাম কমাবে মেট্রোরেল’ এই বিশেষ উদ্যোগের সফল যাত্রায় উদ্বোধনের দিনে টিকেট কেটে প্রথম যাত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলে উঠবেন ।

মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে জানা গেছে এই তথ্য । সূত্র জানিয়েছে, শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হবে দুই হাজার অতিথিকে আমন্ত্রণ । ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম টিকেট কেটে চড়বেন মেট্রোরেলে ।

এদিকে উদ্বোধনের পর থেকে প্রথমে কিছুদিন দিনে চার ঘণ্টা করে মেট্রোরেল চলবে । রোববার জাপানের আন্তর্জাতিক সংস্থা জাইকার প্রতিনিধি, ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বৈঠক হয় পরামর্শকদের নিয়ে । সেখানে এসব বিষয় আলোচনা হয় বলে জানা গেছে।

মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টায় চলাচল শুরু করলেও প্রথম দিকে চার ঘণ্টা সকাল-বিকেল না একটানা চলবে তা ঠিক হয়নি এখনও । তবে যাত্রীর চাহিদা মাথায় রেখে এটি ঠিক করা হবে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles