সর্বশেষ

36.3 C
Rajshahi
মঙ্গলবার, মে ১৪, ২০২৪

মেট্রোরেল ঢাকাবাসীর জন্য উপহার: প্রধানমন্ত্রী

টপ নিউজডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করলেন। তিনি বলেন এ মেট্রোরেল ঢাকাবাসীর জন্য এক বিশেষ  উপহার।তিনি আরোও জানান , এই মেট্রোরেল ব্যবহারের ব্যাপারে  আমাদের যত্নবান হতে হবে ও সচেতন থাকতে হবে।

কোনোভাবেই  যেন এটির ক্ষতি না হয় সেদিকে নজর রখতে হবে।এদিকে শনিবার বিকেল ৪টার দিকে মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে রাজধানীর আরামবাগে যান। সেখানে গিয়ে তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে আয়োজিত জনসভায় তিনি এসব কথা জানান।

তিনি জানান, আজ মেট্রোরেলে চড়ে আমি এখানে উপস্থিত হয়েছি।এই মেট্রোরেলটি ঢাকাবাসীর জন্য উপহার এবং তাদের অনেক দিনের চাওয়া।  বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার চেষ্টা চলছে। 

শেখ হাসিনা বলেন, আমরা অনেক প্রচেষ্টায় এই ঢাকার মানুষের জন্য আমরা মেট্রোরেল নিয়ে আসতে পেরেছি।  উত্তরায় ূবসবাসকারী  যারা আছেন তারা মাত্র ৪০ মিনিটে প্রতিদিন উত্তরা থেকে মতিঝিল আসা যাওয়া করতে পারবেন। এরই মধ্যে প্রতিদিন গড়ে ২৫ হাজার যাত্রী চলাচল করছেন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রতিদিন গড়ে ২৫ হাজার যাত্রী চলাচল করছেন। এরই মধ্যে মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত এ মেট্রোরেল বর্ধিত করেছি।

তিনি আরোও জানান ,সাভারের হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ পাতাল রেল হবে।  একই সঙ্গে এমআরটি লাইন ফাইভ, অর্থাৎ পাতাল রেলের কাজ উদ্বোধন করে দিয়েছি। এটিও আমার তরফ থেকে ঢাকাবাসীর জন্য আমার উপহার।

প্রতিনিধি: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles