সর্বশেষ

42.6 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রাজশাহীতে বাড়ছে ভিক্ষাত্রাস

নিজস্ব প্রতিবেদকঃ ভিড়ের মাঝে হঠাৎ দুজন‌ সামনে এসে বলছে, আমাদের কিছু সাহায্য করুন, ভাঙতি আমরা দিবো। কিছু বলার আগেই দুইপাশ থেকে দুজন এসে পথচারীকে বৃত্তের বলয়ে আবদ্ধ করে নিয়ে নিচ্ছে পছন্দমতো অর্থ। এই চিত্র নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকার।

রাস্তার মাঝে অবাধে চলছে গোল টেবিল বৈঠক, বাছাই করছে টার্গেট, সাহায্যের নামে চলছে চাঁদাবাজি। ভূক্তভোগীরা বিরক্ত ও ক্ষিপ্ত কিন্তু যেন অসহায় ওদের কাছে। তাদের টার্গেট থেকে বাদ পড়ছে না স্কুল শিক্ষার্থী কিংবা সাধারণ পথচারী। নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে আসা সাধারণ মানুষদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে টাকা।

এমনি একজন ভূক্তভোগী টপ নিউজকে বললেন, জরুরি কাজে যাচ্ছিলেন তিনি কিন্তু পথের মাঝে আটকা পড়েন তথাকথিত সাহায্যার্থীদের বলয়ে। পাশ কাটিয়ে চলে যাওয়ার ছিল না কোনো সুযোগ। দশটাকার বদলে পঞ্চাশ টাকা নিয়ে তবেই পথ ছাড়লো তারা।

চলছে পথচারী হয়রানি
নিজস্ব ছবি

এধরণের ভিক্ষা সন্ত্রাস নিয়ে ক্ষুদ্ধ বিক্রেতারাও। টপ নিউজকে বললেন, ওদের হাত থেকে বাঁচতে অনেক সময় ক্রেতারা কোনোকিছু না কিনেই চলে যায়। এই সমস্যা সমাধানে কর্তৃপক্ষের সজাগ দৃষ্টি কামনা করছেন তারা।

এই বিষয়ে রাজশাহীর বোয়ালিয়া থানার ওসি মোঃ আমান উল্লাহ- এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমাদের কাছে অভিযোগ আসলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করব।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles