সর্বশেষ

42.6 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রাজশাহী বিভাগে আগামী ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘট

টপ নিউজ ডেস্কঃ এবার রাজশাহীতে বিএনপির গণসমাবেশের আগে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে । সড়ক পরিবহন আইন সংশোধন ও থ্রি হুইলার চলাচল বন্ধসহ ১১ দফা দাবি আদায়ের কথা বলে পুরো বিভাগে আগামী ১ ডিসেম্বর থেকে এ ধর্মঘটের আল্টিমেটাম দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় নাটোর শহরের একটি রেস্তোরাঁয় রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিকদের এ সিদ্ধান্ত ঘোষণা করা হয় এক যৌথসভা থেকে ।

রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জু বিপ্লব সভায় বলেন, ‘বিএনপির সমাবেশ ঠেকাতে নয়, পরিবহন মালিক শ্রমিকরা তাদের নায্য দাবির স্বপক্ষে ঘোষণা করেছে কর্মসূচি ।’ এর আগেও বিএনপির একাধিক বিভাগীয় গণসমাবেশ ঘিরে ‘মহাসড়কে তিন চাকার অবৈধ যান ও ভাড়ায় চালিত মোটরসাইকেল বন্ধসহ’ নানা দাবি আদায়ের কথা বলে বন্ধ রাখা হয় গণপরিবহন । বাসের সঙ্গে কোথাও কোথাও নৌযান চলাচলও মালিক-শ্রমিকরা বন্ধ রাখেন । তবে বিএনপি বলছে, দলীয় গণসমাবেশ ঠেকাতে ক্ষমতাসীন দলের প্ররোচনায় ডাকা হচ্ছে এসব ধর্মঘট ।

রাজশাহীর পরিবহন মালিক-শ্রমিকদের দাবিগুলো হল- হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে পরিচালনা করা থ্রি হুইলার (নসিমন, করিমন, সিএনজি) , জ্বালানি তেল ও যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হ্রাস, সকল প্রকার সরকারি পাওনাদির (ট্যাক্স, টোকেন, ফিটনেস) অস্বাভাবিক হার বৃদ্ধি হ্রাস, চালকদের ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত নানাবিধ জটিলতা নিরসন,পরিবহনের যাবতীয় কাগজপত্র সঠিক থাকার পরে পুলিশের নানাবিধ হয়রানি বন্ধ, বিআরটিসি বাস পরিচালনা করা উপজেলা পর্যায়ে , মহাসড়কে হাট-বাজার পরিচালনা বন্ধ, যাত্রী ওঠা নামার জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা ও সংশোধন করা ২০১৮ সালের সড়ক পরিবহন আইন ।

সভায় রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মঞ্জু বিপ্লব উপস্থিত ছিলেন , সাধারণ সম্পাদক ও বগুড়া জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, নাটোর জেলা বাস মালিক সমিতির সভাপতি লক্ষণ পোদ্দার, আট জেলার পরিবহন মালিক সাধারণ সম্পাদক মুজিবর রহমানসহ ও শ্রমিক নেতারা।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles