সর্বশেষ

31.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

লেবাননে জাতিসংঘ মিশনের গাড়িতে ইসরায়েলের বিমান হামলা

টপ নিউজ ডেস্ক: লেবাননের দক্ষিণাঞ্চলে জাতিসংঘের পর্যবেক্ষকদের বহনকারী একটি গাড়িতে ইসরায়েলি সামরিক বাহিনী চালিয়েছে বিমান হামলা। শনিবার সীমান্ত শহর রমেশে ইসরায়েলি ওই হামলায় আহত হয়েছেন জাতিসংঘের কয়েকজন পর্যবেক্ষক। লেবাননের দুটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানানো হয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে। 

তবে ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র আভিচায়ে আদ্রেই দক্ষিণ লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ইউনিফিলের গাড়িতে ইসরায়েলি বাহিনীর বিমান হামলার অভিযোগ অস্বীকার করেছেন। ইউনিফিল কিংবা জাতিসংঘের কারিগরি পর্যবেক্ষক মিশন ইউএনটিএসও এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে করেনি কোনও মন্তব্য।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রত্যক দিনই রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলি ভূখণ্ড ও সামরিক চৌকি লক্ষ্য করে। এমনকি হিজবুল্লাহর ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষ ও গুলিবিনিময়ের ঘটনাও ঘটেছে। প্রায় ছয় মাসের এই হামলা-পাল্টা হামলার ঘটনায় সামরিক-বেসামরিক হতাহতের ঘটনা ঘটেছে উভয় পক্ষে।

গত মাসে দেশটিতে নিযুক্ত জাতিসংঘের এই শান্তিরক্ষা মিশন বলেছে, লেবাননের ভূখণ্ডে হামলা চালিয়ে রয়টার্সের এক সাংবাদিককে হত্যা করে স্পষ্টভাবে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করেছে ইসরায়েলি সামরিক বাহিনী।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles