সর্বশেষ

34.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

শিগগিরই অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালা: তথ্য প্রতিমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেন, নিবন্ধিত অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা খুব শিগগিরই বাস্তবায়ন হতে যাচ্ছে। তাছাড়া প্রতি বছর অনলাইন নিউজপোর্টালের নবায়ন বাদ দেওয়ার দাবি বিষয়টিও খতিয়ে দেখবেন বলেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী আরো বলেন, গণমাধ্যম এতোটা উন্মুক্ত যে, নিবন্ধনের বাইরেও অনেক অনলাইন গণমাধ্যম কাজ করে যাচ্ছে। এতদসত্বেও গণমাধ্যমে নিয়ন্ত্রণ বা নজরদারির প্রশ্নই আসে না। তবে  এবার শৃঙ্খলার মধ্যে আনার বিষয় আছে। আর  আমরা সেটাই চেষ্টা করছি।

আজ  দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকার নিবন্ধিত অনলাইন গণমাধ্যম মালিকদের সংগঠন অনলাইন নিউজপোর্টাল অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ওনাব)-এর কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী আরো বলেন, গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা প্রয়োজন আছে। কিন্তু অপতথ্য সাংবাদিকতার ভাবমূর্তি নষ্ট করে। নিবন্ধিত অনলাইনের বাইরে অনিবন্ধিত এবং অবৈধ অনলাইন নিউজপোর্টাল বন্ধের দাবি উঠেছে।আমরা সেই দাবি খতিয়ে দেখে তারপর এর পরিপ্রেক্ষিতে  পদক্ষেপ নেব।

এরপর অনলাইন গণমাধ্যমের জন্য সরকারি বিজ্ঞাপনের বিষয়ে তিনি বলেন ,শিগগিরই এ ব্যাপারে আপনারা সুখবর পাবেন। সংবাদপত্রের সার্কুলেশন জানার আধুনিক প্রযুক্তি তেমন নেই কিন্তু  এক নিমিষেই অনলাইন নিউজপোর্টালের পাঠক সংখ্যা জানা সম্ভব। তাই এত করে  অনলাইন গণমাধ্যমে সরকারি বিজ্ঞাপন দেওয়ার কাজটি অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে করা যাবে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles