সর্বশেষ

34.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

শুধু মাত্র ২টা রুটিতে দিন কাটছে গাজার মানুষের।

 টোপ নিউজ ডেস্ক :  ঘরবাড়ি হারিয়ে তাঁবু শিবিরের অসহায় জীবনে গাজার বাসিন্দারা । অবরুদ্ধ গাজার সবখানেই এখন মৃত্যর মিছিল । গভির হচ্ছে মানবিক সংকট । ভয়, স্বজন হারনোর বেদনা, অনিদ্রা, খাবারের অভাব  এবং প্রতিনিয়ত চারপাশে মৃত্যু ও ধ্বংসের দৃশ্রগুলো  একেবারেই সাধারন বিষয় হয়ে উঠেছে শহরটিতে ।

খাদ্য-পানির অভাবে জর্জরিত মানুষগুলোর শুকনো রুটিই আহারের একমাত্র সম্বল হয়ে দারিয়েছে । ক্রমবর্ধমান এ বেহালে শুধু দুই রুটিতেই দিন যাচ্ছে বেশিরবাগ গাজাবাসির । গাজায় ফিলিস্তিনি উদ্বাস্তদের জন্য জাতিসংঘের শীর্ষ সহায়তা কর্মকর্তা থমাস হোয়াইট বলেছেন ,

 গাজার গড় বাসিন্দারা দিনে দুটি রুটি দিয়ে  জীবন ধারন করছেন । শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রান ও কর্ম সংস্তা গাজায় প্রায় ৮৯টি বেকারিকে সহায়তা করলেও তারা পানির জন্য ক্রমেই মরিয়া হয়ে উঠছেন ।

 একটি ভিডিও ব্রিফিংয়ের মাধ্যেমে তিনি আরও বলেন , উপত্যকাটি মৃত্যু ও ধ্বংসস্তুপে পরিনত হয়েছে । গত সপ্তাহে  ইসরাইল মধ্য গাজায় একটি গুদামে হামলা চালায়, যেখানে জাতিসংঘের বিস্ব খাদ্য কর্মসূচির , খাদ্য মজুত ছিল ।

ডব্লিউএফপির প্রতিনিধি ও ফিলিস্তিনের কান্ট্রি ডিরেক্টর সামের আবদেলজাবের বলেছেন, এই ঘটনাটিতে বাসিন্দারা আশা হারাচ্ছেন । ইসরাইলের হুমকিতে গাজার উত্তর থেকে দক্ষিণের খান ইউনিস শহরের জাতিসংঘ শিবিরে আশ্রয় নিয়েছেন হাজার হাজার বাস্তচ্যুত বাসিন্দা ।

সম্পাদনায় : মো : আরিফুল ইসলাম

SourceJUGANTOR

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles