সর্বশেষ

29.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

রাজধানীসহ সারাদেশে র‌্যাবের ৩শ’ টহল দল নিয়োজিত

টপ নিউজ ডেস্ক: বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত করা হয়েছে র‌্যাবের ৩০০ টহল দল। রোববার (৫ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব।

র‌্যাব জানায়, দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীতে ৭০টিসহ সারাদেশে নিয়োজিত থাকবে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়নের প্রায় ৩শ’ দল। সেই সঙ্গে দেশব্যাপী চলমান থাকবে গোয়েন্দা নজরদারী কার্যক্রম। আইনের আওতায় আনা হবে কেউ যদি কোনো ধরণের নাশকতা কিংবা সহিংসতার পরিকল্পনা করে তাকে সঙ্গে সঙ্গে শনাক্ত করে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যে কোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় রিজার্ভ রাখা হয়েছে র‍্যাব ফোর্সেস এর স্পেশাল টিম ও স্টাইকিং ফোর্স। যে কোনো নাশকতা ও সহিংসতা প্রতিরোধে দেশব্যাপী নিয়োজিত থাকবে র‍্যাব ফোর্সেস সার্বক্ষণিক।

এদিকে বিজিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকাসহ আশপাশের জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে ২৭ প্লাটুন বিজিবি। এছাড়াও আরও ১০ প্লাটুন স্ট্যান্ডবাই রাখা হয়েছে। ঢাকার পাশাপাশি সাভার ও গাজীপুর এলাকায় দেখা গেছে বিজিবির সদস্যদের টহল দিতে।

এর আগে বিএনপি-জামায়াতের টানা তিন দিনের অবরোধেও টহল দিতে দেখা গিয়েছিল বিজিবি ও বিজিবির বিশেষায়িত বিজিবি-র‍্যাপিড অ্যাকশন টিমের (র‍্যাট) সদস্যদের।

আজ থেকে চলছে বিএনপি-জামায়াতের দুই দিনব্যাপী অবরোধ কর্মসূচি। তবে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল জানিয়েছেন, অবরোধ কর্মসূচি শুরুর আগেরই শনিবার সন্ধ্যা ৭টা থেকে রোববার সকাল সাড়ে ৬টা পর্যন্ত সারাদেশে ১২টি আগুনের ঘটনা ঘটেছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles