সর্বশেষ

35.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

শ্রীনগরে ইউপি সদস্যর ড্রেজার চালু নিয়ে শুরু হয়েছে চোর পুলিশ খেলা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য ও কোলাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশী মাহাবুব শাহ্’র অবৈধ ড্রেজার নিয়ে এলাকায় শুরু হয়েছে চোর পুলিশ খেলা। এর আগে সরেজমিনে গিয়ে গত ২২ মার্চ ও ২৭ মার্চ ২ বার মাহাবুব শাহ্ ও বহিস্কৃত যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান জনেটের ড্রেজার পাইপ লাইন উচ্ছেদ ও বন্ধ রাখার নির্দেশ দেন ভুমি কর্মকর্তা। এর পরেও প্রভাবশালী ড্রেজার সিন্ডিকেটটি সংশ্লিষ্ট কর্মকর্তার নির্দেশ অমান্য করে পুনরায় ড্রেজারটি চালু করার অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসী জানায়, কোলাপাড়ার গাবতলা এলাকায় দীর্ঘ ১ কিলোমিটার ধানি জমির ওপর দিয়ে মাহাবুব শাহ্ ড্রেজার লাইনটি টানার ফলে এলাকার অসংখ্য ফসলী জমি হুমকির মুখে পড়েছে। এ কারণে ভূমি কর্মকর্তা ব্যারিস্টার সজীব আহমেদ দুই বার সরেজমিন পরির্দশনে এসে ড্রেজার লাইন উচ্ছেদ করেন। এনিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় সচিত্র প্রতিবেদ প্রকাশিত হয়। প্রায় ১০ দিন পরে প্রভাবশালী ড্রেজার সিন্ডিকেটের অন্যতম সদস্য মেম্বার মাহাবুব শাহ্ ও কোলাপাড়া উপজেলা কৃষক লীগের সভাপতি হাজী আব্দুর রহিমের সহযোগীতায় ড্রেজারটি পুনরায় চালু হওয়ায় ভুক্তভোগী কৃষকদের মনে প্রশ্ন উঠেছে। মাহাবুব শাহ্’র খুটির জোর কোথায়? স্থানীয়দের মতে ছাড়পত্রবিহীন ড্রেজার ব্যবসা নিয়ে এলাকায় শুরু হয়েছে চোর পুলিশ খেলা! সরেজমিন গিয়েও এর সত্যতা পাওয়া গেছে। দেখা যায়, মাহাবুব শাহ্’র ড্রেজারটি কোলাপাড়া ইউনিয়নের গাবতলার নন্দনসার এলাকার হারুনের প্রায় ১ একর একটি জলাশয়ে মাটি ভরাট কাজে ব্যবহৃত হচ্ছে।

ড্রেজারটির চালুর বিষয়ে কৃষকলীগ নেতা আব্দুর রহিমের কাছে জানতে চাইলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, আমি ড্রেজার চালু করার জন্য বলেছি। ভূমি কর্মকর্তার নির্দেশে ড্রেজারটি বন্ধ থাকার বিষয়টি আমার জানাছিল না। স্থানীয় ইউপি সদস্য মাহাবুব শাহ্’র কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাই ড্রেজারটি বন্ধ থাকার কারণে টাকা পয়সা লোকসানের হয়েছে। সে কারণে ড্রেজারটি হাত বদল হয়ে গেছে। এখন ড্রেজারটি উপজেলা কৃষকলীগের সভাপতির দায়িত্বে ড্রেজারটি চলছে। আমি এর মধ্যে নেই।

অপরদিকে উত্তর কোলাপাড়ায় শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ মমিন আলীর বসতবাড়ির প্রাচীর ফুঁটো করে পাকা রাস্তার ওপর দিয়ে একটি দীর্ঘ ড্রেজার পাইপ লাইনের দেখা মিলে। স্থানীয়রা জানায়, আলহাজ মমিন আলীর ছত্র ছাঁয়ায় ড্রেজারটি তার লোকজন পরিচালনা করছেন। এ ব্যাপারে আলহাজ মমিন আলীর সাথে কথা হলে তিনি বলেন, ড্রেজারটি কার এ সমন্ধে তিনি জানেন না। আপনার বাড়ির সীমানার পাকা প্রাচীর ভেঁদ করে ড্রেজারের পাইপ আসার বিষয়টি অবগত আছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কোনও সুদত্তোর দিতে পারেননি।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি ব্যারিস্টার সজীব আহমেদ জানান, ড্রেজারটি দুই বার উচ্ছেদ করা হয়েছে। ঘটনাস্থলে যাবো। খবর পেলেই ড্রেজার উচ্ছেদ করছি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles