সর্বশেষ

36.7 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

শ্রীনগর উপজেলায় ‘তথ্য আপা’ উঠান বৈঠক

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগরের পাটাভোগ ইউনিয়নে ৩০ শে মার্চ বুধবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের উঠান বৈঠক হয়। এখানে ২নং ওয়ার্ড এর বিভিন্ন গ্রাম থেকে আগত ৫০ জন নারী অংশগ্রহণ করেন।


সঞ্চালনায় ছিলেন প্রকল্পের তথ্য সেবা কর্মকর্তা ফাতেমা ইসলাম লিজা, অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ, সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আছিয়া আক্তার রুমু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটাভোগ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন খান এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ মোফাজ্জল হোসেন।


অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে মুক্তিযুদ্ধে নারীদের অবদান নিয়ে আলোচনা করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে নারীর উন্নয়ন এবং এ লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রদত্ত নারীদের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন ধরণের ভাতা প্রদান কর্মসূচিসহ বিভিন্ন সরকারি দপ্তরের সেবাসমূহ ও প্রশিক্ষণ সম্পর্কে অংশগ্রহণকারী নারীদেরকে অবহিত করা হয়। নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক মুক্তি ও দেশের অগ্রগতি এবং সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।


অংশগ্রহণকারী নারীরা সরকারের এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানান। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত দেশ গড়ার বিষয়ে উপস্থিত সকলে প্রত্যয় ব্যক্ত করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles