সর্বশেষ

42.3 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

শ্রীনগর ভাগ্যকুল ইউনিয়নে রাস্তায় বেহাল অবস্থায় এলাকাবাসীর ভোগান্তি

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মধ্য কামারগাঁও প্রায় ৮০০ ফুট বেহাল রাস্তায় ভোগান্তির সৃষ্টি হচ্ছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে রাস্তাটি বেহাল হয়ে পড়ে। ইট সলিংয়ের ভাঙাচূরা রাস্তায় ইজিবাইক, রিক্সা, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, মধ্য কামারগাঁও খান বাড়ি সংলগ্ন জামে মসজিদের সামনে থেকে পশ্চিম দিকে ফাতেমা বেগমের বাড়ি পর্যন্ত খাল পাড়ের রাস্তার বিভিন্ন অংশে ইট উঠে রাস্তাজুড়ে গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়াও রাস্তার উত্তর পাশের বসবাসকারীর অনেকেই রাস্তার ওপরে এসে বাড়ির সীমানা বেড়া, টয়েলেট ট্যাংকি ও পাকা ভবন নির্মাণ করায় সরু রাস্তাটি দখলের সামিল হয়েছে। এতে খানাখন্দে ভরপুর নাজুক রাস্তায় যে কোন যান চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ওই এলাকার মোকার দোকান সংলগ্ন শ্রীনগর-দোহার আন্ত:সড়কের সংযোগ রাস্তা হওয়ার ফলে বেহাল রাস্তায় অত্র এলাকার মানুষ চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন।
এলাকাবাসী জানায়, ভাগ্যকুল ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডবাসীর চলাচলে বেহাল রাস্তায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় ৯ বছর আগে রাস্তায় কাজ হয়েছিল। অপরদিকে বৃষ্টির মৌসুমে রাস্তায় জলাবদ্ধ হয়ে পড়ে। এছাড়াও বিভিন্ন স্থাপনা নির্মাণের কারণে রাস্তাটি দখল হয়ে যাচ্ছে। মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন তারা।
স্থানীয় ইউপি সদস্য মো. আইয়ুব খান এ ব্যাপারে সত্যতা স্বীকার করে জানান, আমি নির্বাচিত হওয়ার পরেই বেহাল রাস্তাটি সংস্কারের বিষয়ে ইউপির সধারণ সভায় প্রস্তাব রেখেছি। ইউপি চেয়ারম্যান সাহেব আমাকে রাস্তাটির সংস্কার কাজের জন্য আশ্বাস দিয়েছেন। বরাদ্দ পেলে দখলমুক্ত করার পাশাপাশি রাস্তাটি প্রশস্তকরণের কাজ করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles