সর্বশেষ

36.5 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শিখা অনির্বাণে

টপ নিউজ ডেস্ক: শিখা অনির্বাণে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে তারা শ্রদ্ধা জানান ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি। এর আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দিবসটিকে ঘিরে আলাদা বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাণীতে বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে ওঠা সশস্ত্র বাহিনী জাতির গর্ব ও আস্থার প্রতীক। মহান মুক্তিযুদ্ধকালীন ১৯৭১ সালের ২১ নভেম্বর তিন বাহিনী সম্মিলিতভাবে সর্বাত্মক আক্রমণ পরিচালনা করে পাকিস্তানি হানাদার বাহিনীর ওপর। তিন বাহিনীর সম্মিলিত এই প্রয়াস ত্বরান্বিত করে আমাদের বিজয়কে। তাই বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রামের ইতিহাসে একটি স্মরণীয় দিন ২১ নভেম্বর। মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্ব গাঁথা জাতি স্মরণ করে গভীর শ্রদ্ধার সঙ্গে।

অন্যদিকে, দিবসটি উপলক্ষে দেয়া বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনী জাতির আস্থার প্রতীক হিসেবে গড়ে উঠেছে বলে মন্তব্য করেছেন । সরকারপ্রধান বলেছেন, ‘সশস্ত্র বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি যেকোনো দুর্যোগ মোকাবিলা, আর্তমানবতার সেবা, অবকাঠামো নির্মাণ, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন জাতিগঠনমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করছে। জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে সশস্ত্র বাহিনীর সদস্যরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।’

বাণীতে সশস্ত্র বাহিনী দিবস- ২০২৩ উপলক্ষে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তারা সার্বিক সাফল্য কামনা করেন দিবসটিকে ঘিরে নেয়া সব কর্মসূচির।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles