সর্বশেষ

42.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

টপ নিউজ ডেস্ক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, মতিউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের ছিলেন একজন নিবেদিতপ্রাণ নেতা। শত প্রলোভনের মুখে এবং বারবার কারাবরণ করা সত্ত্বেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও আওয়ামী লীগের রাজনীতির প্রতি সারাজীবন অবিচল থেকে তিনি পালন করে গেছেন তার সাংগঠনিক দায়িত্ব।

তিন দশকের বেশি সময় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতৃত্বদানকারী এই নেতা মহান মুক্তিযুদ্ধের সময় দায়িত্ব পালন করেন মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষক ও সফল সংগঠকের। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য তিনি একুশে পদক লাভ করেন ২০২২ সালে। তার মৃত্যুতে এক অপূরণীয় ক্ষতি হলো দলের এবং আমি একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম।

প্রধানমন্ত্রী মাগফিরাত কামনা করেন অধ্যক্ষ মতিউর রহমানের বিদেহী আত্মার এবং গভীর সমবেদনা প্রকাশ করেন তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি।

রোববার (২৭ আগস্ট) রাত ১০টা ৪৫মিনিটে ময়মনসিংহের নেক্সাস হাসপাতালে তিনি ইন্তেকাল করেন চিকিৎসাধীন অবস্থায়। বিষয়টি ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান নিশ্চিত করেছেন।

মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সামরিক স্বৈরাচার বিরোধী সব গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম এই নেতা গত বছর একুশে পদক পান।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles