সর্বশেষ

43.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

সারাদেশব্যপী কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁয় আভ্যন্তরীণ আমন ধান চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে

টপ নিউজ ডেস্ক: বৃহষ্পতিবার দুপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি খাদ্য মন্ত্রনালয় থেকে ভার্চূয়ালী যুক্ত হয়ে চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।আর এই ভার্চূয়ালী আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রনালয়ের সচিব মোঃ ইসমাইল হোসেন এনডিসি। 

দেশের অন্যান্য ৮ জেলার সাথে সারাদেশব্যপী চলছে  আমন ধান চাল সংগ্রহ । এই উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা ও রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ জহিরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তানভীর রহমানসহ আরোও অনেকে। এসময় মন্ত্রী’নর পক্ষে জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা স্থানীয় খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে ধান চাল সংগ্রহ শুরু করেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক আরোও জানান এ বছর প্রতি কেজি চাল ৪৪ টাকা হারে ১৭ হাজার ৩শ ৫৯ মেট্রিক টন চাল ক্রয় করবেন । এরপর পর্যায়ক্রমে প্রতি কেজি চাল ৩০ টাকা হারে ৭ হাজার ৬শ ১৪ মেট্রিক টন ধান কিনবে সরকার।

উপজেলা ভিত্তিতে  চাল কেনা- বেচা হবে। আর এবারের ধান ক্রয়ের লক্ষমাত্রা হচ্ছে একাধারে নওগাঁ সদর উপজেলা হতে ৬৩৭৫ মেট্রিকটন চাল ও ৪০৬ মেট্রিকটন ধান, আত্রাই উপজেলা থেকে  ১৯০ মেট্রিক চাল ও ২৯৭ মেট্রিকটন ধান। এখানেই শেষ নয়, রানীনগর উপজেলা থেকে ১৩৪৮ মেট্রিকটন চাল ও ৭৬০ মেট্রিকটন ধান ক্রয় করা হবে্।একইভাবে মহাদেবপুর উপজেলা থেকে ৭১৫৮ মেট্রিকটন চাল ও ১১২২ মেট্রিকটন ধান পাওয়া যাবে। পত্নীতলা উপজেলায় ৫৯৩ মেট্রিকটন চাল ও ৯০৬ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

সমপাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles