সর্বশেষ

31.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

হ্যারি পটার অভিনেত্রীর পারিশ্রমিক যেভাবে হলো দেড় কোটি ডলার

টপ নিউজ ডেস্ক: হ্যারি পটার খ্যাত হলিউড অভিনেত্রী এমা ওয়াটসনের আজ শুভ জন্মদিন। স্কুলে পড়াকালীন সময় থেকেই তাঁর অভিনয়ের প্রতি ভালোবাসা জন্মে।তিনি  স্কুলে থাকাকালীন অভিনয় করতেন। এর পরে শৈশবেই সুযোগ পেয়ে যান হ্যারি পটার সিনেমায় অভিনয়ের জন্য। কিন্তু এই পথ এতোটা সহজ না, সিনেমাটির প্রথম কিস্তির জন্য আটবার তাঁকে অডিশন দিতে হয়েছিল। তবে হ্যারি পটারের লেখিকা জে কে রাউলিং প্রথম অডিশন থেকেই এই অভিনেত্রীকে হারমিওন চরিত্রের জন্য পছন্দ করেন।

তাঁর প্রথম অভিনীত সিনেমাটির নাম ছিল ‘হ্যারি পটার অ্যান্ড দ্য সরসারার্স স্টোন’।ভাগ্যক্রমে  সিনেমাটি মুক্তির প্রথম দিনেই রেকর্ড গড়ে। তবে প্রথম সপ্তাহেও ছিল রেকর্ড। এরপর ২০২১ সালে সিনেমা সর্বাধিক আয় করা সিনেমার তালিকায় শীর্ষ জায়গা করে নেয়। দ্য ডেইলি টেলিগ্রাফ সেই সময় এমা ওয়াটসনের অভিনয়ের ব্যাপক  প্রশংসা করে। এই সিনেমার জন্য তিনি পারিশ্রমিক পেয়েছিলেন ১ লাখ ২৫ হাজার ডলার।

প্রথম সিনেমা দিয়েই বাজিমাত করেন এমা। তত দিনে তিনি নতিুন করে নাম লিখিয়েছেন হ্যারি পটার সিনেমার দ্বিতীয় কিস্তিতে। ‘হ্যারি পটার অ্যান্ড দ্য চেম্বার অব সিক্রেটস।’ এই সিনেমাতেও আগের মতোই পারিশ্রমিক পেয়েছিলেন। এমনকি দর্শকদের কাছে যখন এই অভিনেত্রীর  তখন আকাশছোঁয়া জনপ্রিয়তা আর তখনো হ্যারি পটারের তৃতীয় কিস্তি; ‘হ্যারি পটার অ্যান্ড দ্য প্রিজনার অব আজকাবান’–এর জন্য একই পারিশ্রমিক পেয়েছিলেন। এরপর তৃতীয় কিস্তি মুক্তি পায় ২০০৪ সালে।

দীর্ঘ ক্যারিয়ারে সিনেমা, টেলিভিশন সিরিজ, স্বল্পদৈর্ঘ্য মিলিয়ে তিনি মোট ২৬টি কাজে অভিনয় করেছেন। এতে প্রতিবছর কাজে পাওয়া না গেলেও তিনি আলোচনায় থাকেন। তাঁর জন্ম হয় ১৯৯০ সালের ১৫ এপ্রিল। সবশেষে এবার তিনি ৩৪ বছরে পা রাখলেন।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles