সর্বশেষ

34.3 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

২৮ অক্টোবর সমাবেশ ঘিরে ঢাকার প্রবেশমুখে চেকপোস্ট বসাবে র‌্যাব

আগামী ২৮ অক্টোবর রাজনৈতিক দলগুলোর ডাকা সমাবেশকে কেন্দ্র করে র‌্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজধানীর প্রবেশদ্বারগুলোয় চেকপোস্ট জোরদার রাখবে। যাতে কেউ যেন কোনো নাশকতা সৃষ্টির উদ্দেশে আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে ঢুকতে না পারে সমাবেশে। এ কারণে চেকপোস্টও বসানো হবে গুরুত্বপূর্ণ স্থানে।

বুধবার (২৫ অক্টোবর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। দেশের রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে, এটাই স্বাভাবিক। সম্প্রতি দেখা গেছে শান্তিপূর্ণভাবে সমাবেশ করেছে রাজনৈতিক দলগুলো। আর র‌্যাব আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে নিরাপত্তা দিয়ে যাচ্ছে জনসাধারণকে।

র‌্যাবের এ মুখপাত্র বলেন, আগামী ২৫ অক্টোবর কয়েকটি রাজনৈতিক দল সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। সমাবেশ কোথায় হবে, তার অনুমতি ডিএমপির এখতিয়ার। আর র‌্যাবের দায়িত্ব জনগণের নিরাপত্তা প্রদান করা। পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করা। জনসাধারণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা প্রদানে দায়িত্ব পালন করে যাবে র‌্যাব।

তিনি আরও বলেন, ঢাকার মহাসড়কগুলোয় পেট্রোলিং ব্যবস্থা জোরদার করা হয়েছে সমাবেশ ঘিরে। যাতে জনগণ নিশ্চিন্তায় করতে পারেন তাদের কাজ। কারও নাশকতার পরিকল্পনা থাকলে গোয়েন্দারা কাজ করছে আইডেন্টিফাই করে তাদের আইনের আওতায় আনতে। সাইবার ওয়ার্ল্ডেও কাজ চলছে এ নিয়ে।

র‌্যাবের এ মুখপাত্র আরও বলেন, এরপরও যদি নাশকতা বা সহিংসতা হয়, তাহলে প্রস্তুত রয়েছে র‌্যাবের স্ট্রাইকিং ও স্পেশাল ফোর্স। র‌্যাব  সর্বদা প্রস্তুত যেকোনো ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবিলার জন্য।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles