সর্বশেষ

29 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কমিউনিটি পুলিশিং সম্পর্কে মন্তব্য করেছেন, ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে। কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে পুলিশ ও জনতা একসাথে ভালো কাজে সহযোগিতা করছে এবং অপরাধ ও মন্দ কাজের কারণ খুঁজে বের করে ব্যবস্থা নিচ্ছে।

আজ শনিবার (২৯ অক্টোবর) সকালে এসব কথা বলেন নওগাঁ পুলিশ সুপারের কার্যালয় চত্ত্বরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২” র‌্যালী উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে। খাদ্যমন্ত্রী বলেন, কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি এবং অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রথম সম্মুখযুদ্ধে প্রতিরোধ গড়ে বুকের তাঁজা রক্ত ঢেলে দিয়েছিলো পুলিশ বাহিনীর সদস্যরাই। দেশের প্রয়োজনে আবারও তারা এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস।

সাধন চন্দ্র মজুমদার বলেন, পুলিশের কাজে সহযোগিতা, ইভটিজিং প্রতিরোধ, বাল্যবিয়ে রোধ, নারী-শিশু নির্যাতন, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, যৌতুকনিরোধসহ বিভিন্ন কাজে কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন যা সামাজিক শৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এসময় সেখানে সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার এবং সলিম উদ্দিন তরফদার, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, জেলার কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ শরীফুল ইসলাম খানসহ কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন। আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং-এ বিশেষ ভূমিকা পালন করায় জেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রচার সম্পাদক মাইনুল হাসান রানা ও সেলিম সাকলাইন (এস.আই) কে ক্রেস্ট প্রদান করা হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles