সর্বশেষ

43.9 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

অনির্দিষ্টকালের জন্য অক্সিজেন কারখানা বন্ধ ঘোষণা

টপ নিউজ ডেস্কঃ আজ শুক্রবার (১৭ মার্চ) থেকেচট্টগ্রামের সীতাকুণ্ডের সব অক্সিজেন কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কোমরে দড়ি বেঁধে সীমা অক্সিজেন প্লান্টের পরিচালক পারভেজ উদ্দিনকে আদালতে হাজির করার প্রতিবাদে এ সিদ্ধান্ত নিয়েছে জাহাজভাঙা শিল্পমালিকদের সংগঠন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ)।

গতকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে এ ঘোষণা দেওয়া হয় বিএসবিআরএ’র সভাপতি আবু তাহের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে। এর আগে এ সিদ্ধান্ত নেওয়া হয় উপজেলার বানু বাজারস্থ বিএসবিআরএ কার্যালয়ে আয়োজিত সভা থেকে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল শনিবার (১৮ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সব অক্সিজেন কারখানার মালিক, জাহাজভাঙা শিল্পমালিক ও শ্রমিকরা বেলা ১১টার দিকে মানববন্ধন করবেন। পাশাপাশি সীতাকুণ্ডের সব অক্সিজেন কারখানার উৎপাদন, পরিবহন ও সরবরাহআজ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

একইসঙ্গে সভা থেকে দাবি জানানো হয় পারভেজ উদ্দিনের মানহানিকর অবস্থা সৃষ্টি করায় শিল্প পুলিশের দায়ী সদস্যদের বিরুদ্ধে মামলার।

এদিকে বিএসবিআরএ’র সদস্য আবুল কাশেম জানিয়েছেন, শুধু বন্ধ থাকবে শিল্পে ব্যবহৃত অক্সিজেনের সরবরাহ। চালু থাকবে চিকিৎসা ক্ষেত্রে ব্যবহৃত অক্সিজেন সরবরাহ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles