সর্বশেষ

28.9 C
Rajshahi
রবিবার, মে ৫, ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিয়ে শনিবারের মধ্যে সিদ্ধান্ত

টপ নিউজ ডেস্ক: বর্তমান তাপপ্রবাহ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা সেই বিষয়ে আগামী শনিবারের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার। আজ সচিবালয়ে নিজ দপ্তরের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বর্তমান তাপপ্রবাহ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে কিনা- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, তাপমাত্রার কথা তো বলা যায় না। তাপমাত্রা আপ-ডাউন হয়। তাছাড়াও আমাদের দুদিন (শুক্র ও শনিবার) বন্ধ আছে, আমরা একটু দেখি, দেখে তারপর আমরা সিদ্ধান্ত জানাব। এছাড়াও আবহাওয়া দপ্তরের সঙ্গে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা বলেছে, যে তাপমাত্রাটা আরো বাড়তে পারে। কিন্তু আমাদের মন্ত্রী মহোদয় তো বিদেশে আছেন। তিনি কালকেই (শুক্রবার) বোধহয় ফিরবেন,  ফেরার পর আমরা সিদ্ধান্ত নেব।

তবে তাপপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাসের প্রেক্ষাপটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কিছু প্রস্তাবনা দিয়েছে। যদি স্কুল খোলা রাখা হয় তাহলে যেন শিশুদের স্কুলের সময় এগিয়ে আনা এবং ক্লাস সংখ্যা কমানোরও প্রস্তাব দিয়েছে তারা। এই বিষয়গুলো নিয়ে আপনারা কাজ করছেন কিনা- জানতে চাইলে শামসুন নাহার বলেন, সেটা নিয়ে কাজ করব পরে।কিন্তু আগে তো সামনের যেটা আছে সেটা শেষ করে নিই। আপনাদের বিকল্প কোনো পরিকল্পনা আছে কিনা- এ বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রী জানান, অনলাইন তো আছে, সেটা আমরা পরে ভেবেদেখবো। গ্রাম পর্যায়ে স্কুল আছে, তারা তো এখনো অনলাইনে অভ্যস্ত না। সুতরাং সবকিছু চিন্তা করেই আমাদের কাজ করতে হবে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles