সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

এখনো জ্বলছে আগুন, জলন্ত কনটেইনারের পাশে রাসায়নিক কনটেইনার

টপ নিউজ ডেক্সঃ চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৩৬ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো নিয়ন্ত্রণে আাসেনি আগুন। ফায়ার সার্ভিস জানিয়েছে , জ্বলন্ত কনটেইনারগুলোর পাশে একটি কনটেইনারে রাসায়নিক থাকতে পারে। এ কারণে সতর্কতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে তারা। তাদের মূল লক্ষ্য এখন রাসায়নিক কনটেইনারটি নিয়ন্ত্রণে নিয়ে আসা। আগুন নিয়ন্ত্রণে আসতে কত সময় লাগতে পারে, তা নিশ্চিত করে বলতে পারেনি ফায়ার সার্ভিস। গত শনিবার রাত ৯টার দিকে ডিপোতে আগুন লাগে।

আজ সোমবার সকাল ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। সেনাবাহিনীও উদ্ধারকাজে সহযোগিতা করছে। এখনো সাতটি কনটেইনারের ভেতর আগুন জ্বলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আক্তারুজ্জামান। এই কনটেইনারগুলোয় রপ্তানি পোশাক রয়েছে বলে জানান তিনি। এর পাশেই একটি কনটেইনারে রাসায়নিক কিছু থাকতে পারে বলে ধারণা করছেন মো. আক্তারুজ্জামান।

তিনি বলেন, এখন লক্ষ্য ওই কেমিক্যালের কনটেইনারটি নিয়ন্ত্রণে আনা। সরেজমিন পরিদর্শন শেষে দেখা গেছে,ডিপোর ভেতরের পশ্চিম পাশে কয়েকটি কনটেইনারে এখনো আগুন জ্বলছে। দাউ দাউ করে জ্বলতে থাকা আগুনের ওপর ফায়ার সার্ভিসের সদস্যরা পানি ছিটানোর কাজ করছেন।দেখা যাচ্ছে, অর্ধশতাধিক কনটেইনার থেকে এখনো ধোঁয়া উঠছে। পূর্ব পাশের টিনশেডের ভেতরে আগুন জ্বলছে। পুরো এলাকা আগুনে পুড়ে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। ডিপোর ভেতরে এখনো রাসায়নিকের ধোঁয়া উঠছে। ডিপোর মূল ফটকে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। তাঁরা সাধারণের প্রবেশ নিয়ন্ত্রণে রেখেছেন।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের ২৫টি দল কাজ করছে। রাতে যোগ দিয়েছে ঢাকা থেকে আসা ফায়ার সার্ভিসের বিশেষ দল। সকালে ফায়ার সার্ভিসের মোট ১০টি দল কাজ করছে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles