নওগাঁয় দুইদিন ব্যাপী শিশুমেলা শুরু

0
52
নওগাঁয় দুইদিন ব্যাপী শিশু মেলা শুরু
সংগৃহীত

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় দুই দিন ব্যাপী শিশু মেলা উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৮ মে) সকালে জিলা স্কুল মাঠে ফেষ্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসাবে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। শিশু ও নারী উন্নয়ন সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন’ প্রকল্পের আওয়াতায় জেলা তথ্য অফিস এই মেলার আয়োজন করেন। 

পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন কালেক্টরের চত্বরে গিয়ে শেষ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপলক্ষে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার মাসুদুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা লুতফর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জাহিদুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরিফুর রহমানসহ প্রমুখ। পরে প্রধান অতিথি মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।

মেলা আয়োজকরা জানান, দির্ঘদিন করোনাভাইরাসের সময় স্কুল বন্ধ ছিল। এখন সব স্কুল খুলে গেছে। কাজেই এখন স্কুলে পড়াশোনার সুযোগ আবার এসেছে। শিশুদের উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার কথা মাথায় রেখে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। শিশুদের মানসিক বিকাশে এই মেলা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করেন তারা।

দুই দিন ব্যাপী মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের শিশুতোষ বিষয়ক উপকরণের পসরায় ৯টি স্টলের মাধ্যমে মেলাটিকে সাজিয়ে তুলেছে। এছাড়াও মেলার পাশাপাশি থাকছে শিশু, শিক্ষক ও মা সমাবেশ, কুইজ, চিত্রাঙ্কন, চলচিত্র প্রদর্শনী, শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য