সর্বশেষ

35.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

ভেজাল গুড় তৈরি কারখানার মালিককে ২০ হাজার টাকা জরিমানা , ভ্রাম্যমাণ আদালত

টপ নিউজ ডেস্কঃ শুক্রবার (০১ এপ্রিল) রাতে ভেজাল গুড় তৈরির অভিযোগে কুষ্টিয়ার খোকসায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এই সময় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে সাথে ভেজাল গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়ার খোকসায় আখের রসের পরিবর্তে তারা চিনি, ফিটকিরি, ডালডা, চুনসহ ক্ষতিকর রাসায়নিক পদার্থ মিশিয়ে গুড় তৈরি করছে। এমন খবর পেয়ে ইউনিয়নের মোড়াগাছা সেলিমের ভাটা এলাকায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করেন খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসাহক আলী।


এই সময় ভ্রাম্যমাণ আদালত কারখানার মালিক শরিফুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে গুড় তৈরির সরঞ্জাম জব্দ করেন। পরে সরঞ্জাম গুলো ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত।


খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ ইসাহক আলী বলেছেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা খবর পাই একটি কারখানায় ডালডা, ফিটকিরি, চিনি ও চুনসহ ক্ষতিকর উপাদান দিয়ে ভেজাল গুড় তৈরি করা হচ্ছে। এই খবরে পেয়ে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানা মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।এছাড়াও ভেজাল গুড় এবং গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। পরে জব্দ করা গুড় ও গুড় তৈরির সরঞ্জাম ধ্বংস করা হয়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles