সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

রাজশাহী ডিসি অফিস ১৬ দফা দাবিতে ঘেরাও

টপ নিউজ ডেস্কঃ আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন, রাজশাহীর বরেন্দ্র অঞ্চলে সেচের পানির অভাবে আদিবাসী কৃষকের আত্মহত্যার বিচারসহ ডিসি অফিস ঘেরাও ১৬ দফা দাবিতে এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান পালন করা হয়েছে কর্মসূচি ।

জাতীয় কৃষক সমিতি ও জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা ও মহানগর শাখার উদ্যোগে বুধবার (১৮ মে ) বেলা ১১ টার দিকে এই কর্মসূচি পালন করা হয় রাজশাহী ডিসি অফিসের সামনে ।

কর্মসূচির অংশ হিসেবে আদিবাসীরা খন্ড খন্ড মিছিল নিয়ে রাজশাহী ডিসি অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে জড়ো হয়ে ।

জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন মানববন্ধনে , জেলা কৃষক সমিতির আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় কমিটির রফিকুল ইসলাম পিয়ারুল, সাধারণ সম্পাদক গণেষ মাঝি জাতীয় আদিবাসী পরিষদের , সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা জেলা ওয়ার্কার্স পার্টির , মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, বেসরকারি ‍উন্নয়ন সংস্থা পরিবর্তনের পরিচালক রাশেদ রিপন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রাজ কুমার শাও, সুভাষ চন্দ্র দপ্তর সম্পাদক হেমব্রমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আদিবাসী সংগঠনের নেতারা দাবি জানান, ১৬ দফা দাবি বাস্তবায়ন চাই। গোদাগাড়ীর দুইজন কৃষক আত্মহত্যা করতে হয় জমিতে পানি না পেয়ে । আদিবাসীদের জমিদখলসহ আদিবাসীরা নির্যাতিত হচ্ছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবো এসব বিষয়ে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles