সর্বশেষ

28.1 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শেষবারের মতো সান্তোসে যাচ্ছেন পেলে

টপ নিউজ ডেস্কঃ পেলে আগেও এসেছেনসান্তোসে। এসেছেন বললে ভুল হবে, এই পেলেই তো সান্তোসকে দুনিয়াজোড়া খ্যাতি এনে দিয়েছেন। আজও সেই পেলে যাবেন সান্তোসে, এস্তাদিও আরবান কালদেইরাতে, সমর্থকরা যাকে ডাকেন ভিলা বেলরিমো আদর করে।

তবে আজকের যাত্রা আগের সব বারের চেয়ে ভিন্ন। আগের সব বার তিনি গেছেন সজ্ঞানে, খেলেছেন, দেখেছেন, বুক ভরে শ্বাস নিয়েছেন সেখানে, আর এবার যাচ্ছেন কফিনে চড়ে, অপেক্ষায় থাকবেন শেষবারের মতো ভক্ত-সমর্থকদের ভালোবাসা জানানোর।

দীর্ঘ অসুস্থতার পর গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘ফুটবলের রাজা’ পেলে। আজ স্থানীয় সময় সোমবার ভোরবেলায় অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে তার দেহ নিয়ে যাওয়া হবে সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামে। সকাল দশটা থেকে ভিলা বেলমিরোয় শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। ২ ও ৩ নম্বর গেট দিয়ে প্রবেশ করতে পারবেন। শেষ শ্রদ্ধা জানিয়ে সবাইকে বেরোতে হবে ৭ ও ৮ নম্বর গেট দিয়ে। আগামীকাল মঙ্গলবার সকাল দশটা পর্যন্ত পেলের দেহ রাখা থাকবে এখানেই।

এরপরই শুরু হবে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারের শেষ যাত্রা। শেষ যাত্রায় তাকে নিয়ে যাওয়া হবে সান্তোসের বিভিন্ন রাস্তায়। তাকে নিয়ে যাওয়া হবে পৈতৃক বাড়ির সামনে দিয়ে। সেখানে শেষ বারের মতো অশীতিপর পেলের শতবর্ষী শয্যাশায়ী মা সেলেস্তে আরান্তেস ছুঁয়ে দেখবেন তাকে। তবে পেলেকে তার না চেনার সম্ভাবনা প্রবল, অ্যালজাইমার্সে আক্রান্ত তিনি, ভুলে গেছেন অতীত স্মৃতি!

এরপর তাকে সমাধিস্থ করা হবে সাও পাওলোর নেক্রোপোল একুমেনিকাতে। পেলেকে শেষ শ্রদ্ধা জানানো সুযোগ সর্বসাধারণকে দেওয়া হলেও শেষকৃত্য অনুষ্ঠানে শুধু তার পরিবারের সদস্যরাই উপস্থিত থাকবেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles