সর্বশেষ

29.2 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

সাধারণের জন্য ডিসি অফিসের দরজা খোলা রাখুন : হাইকোর্ট

টপ নিউজ ডেস্কঃ কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুলুল ইসলামকে আদালত অবমাননার মামলায় কঠোরভাবে সতর্ক করেছেন হাইকোর্ট।

আজ সোমবার (২২ আগস্ট) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এবং বিচারপতি কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ তাকে উদ্দেশ্য করে বলেন, আপনারা কী ধরনের জীবন-যাপনে অভ্যস্ত,… কীভাবে ক্ষমতার প্রয়োগ করে থাকেন, সেটাও জানি। দুঃখজনক হলেও সত্য যে সাধারণ মানুষ ডিসি অফিসে প্রবেশ করতে পারেন না।

হাইকোর্ট বলেন, আপনাকে সতর্ক করছি, ডিসি অফিসের দরজা জানালা এখন থেকে খোলা রাখবেন। আপনাদের চেহারা যেন জনগণ দেখতে পায়। দরজা-জানালায় ভারী পর্দা ব্যবহার করবেন না।

হাইকোর্ট আরো বলেন, সরকারের হার্ট হলো ডিসি। আপনাকে সেভাবেই জনগণের জন্য কাজ করতে হবে।… সাধারণ মানুষের প্রবেশাধিকার নাই ডিসি অফিসে। একটা দরখাস্ত পর্যন্ত আপনারা রিসিভ করেন না। এখন থেকে আর কোনো ধরনের উন্মাসিকতা দেখাবেন না।

পরে কুষ্টিয়ার ডিসি মো. সাইদুল ইসলামকে আদালত অবমাননার মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেন আদালত এবং একইসঙ্গে আগামী ২৪ অক্টোবর রুলের শুনানির জন্য দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ১১ আগস্ট তারিখে আদালতের স্থগিতাদেশ থাকার পরও ব্র্যাক ব্যাংকের এমডি সেলিম আর এফ হোসাইন, কুষ্টিয়ার ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম, এসপি মো. খায়রুল আলম, সদর থানার ওসি মো. সাব্বিরুল আলম ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলামে বিক্রি করেন। এ ঘটনায় হাইকোর্ট সংশ্লিষ্ট কর্মকর্তা ও নিলামে সম্পত্তি নেওয়া ব্যবসায়ী আব্দুল রশিদকে তলব করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles