সর্বশেষ

36.7 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আবারো ৭২ ঘণ্টার কর্মবিরতিতে রামেক ইন্টার্ন চিকিৎসকরা

টপ নিউজ ডেস্কঃ রাবি শিক্ষার্থী কে জি এম শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভাঙচুর এবং কর্তব্যরত চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসক পরিষদ আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা করেছে।

আজ শনিবার (২২ অক্টোবর) দুপুরে এক প্রতিবাদী মানববন্ধনে রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন এই কর্মবিরতি ঘোষণা করেন। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও দোষীদের গ্রেপ্তার এবং শাস্তি নিশ্চিত না করায় ইন্টার্ন চিকিৎসক পরিষদ রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে কর্মবিরতি ঘোষণা করেন ইন্টার চিকিৎসকরা।

রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীসহ মানববন্ধনে বক্তব্য রাখেন রামেক হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি সাংসদ ফজলে হোসেন বাদশা, রামেক অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমনার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, এমন সন্ত্রাসী হামলা হাসপাতালে মেনে নেয়া যায় না। ৩০০ অজ্ঞাত সন্ত্রাসীকে আসামি করে মামলা করা হলেও মামলা নেয়নি পুলিশ। কর্মবিরতি চলবে আসামিদের গ্রেপ্তার না করা পর্যন্ত।       

এর আগে গত বুধবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যান মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কে জি এম শাহরিয়ার। এরপর তাকে দ্রুত অ্যাম্বুলেন্সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগে তার মৃত্যু হয়। এ ঘটনায় রাবির শিক্ষার্থীরা চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর চালান। একপর্যায়ে মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও এ সংঘর্ষে জড়িয়ে পড়েন। এরপরে সেদিন মধ্যরাতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়ে ইন্টার্ন চিকিৎসকরা একযোগে হাসপাতাল ত্যাগ করেন। এর পরদিন বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে তারা কর্মবিরতি প্রত্যাহার করেন ইন্টার্ন চিকিৎসকরা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles