সর্বশেষ

27.4 C
Rajshahi
রবিবার, মে ৫, ২০২৪

ইসরায়েলের অপরাধের জন্য  আন্তর্জাতিক  আদালতে  তাদের বিচার হওয়া  উচিত: এরদোয়ান

টপ নিউজ ডেস্ক:  অবরুদ্ধ গাজা ভূখণ্ডে অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। টানা দেড় মাস ধরে চালানো এই আগ্রাসনে এখন পর্যন্ত নিহত হয়েছেন প্রায় ১২ হাজার ফিলিস্তিনি। দখলদার ইসরায়েলিদের  এই হামলা থেকে বাদ যাচ্ছে না মসজিদ, স্কুল এমনকি হাসপাতালও।

এমন  পরিস্থিতিতে আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) দখলদার ইসরায়েলি সরকারের বিচার করা উচিত বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এমনকি ইসরায়েলি সরকারকে জবাবদিহি করার মতো  ‘প্রচুর প্রমাণ’ রয়েছে বলেও জানিয়েছেন এরদোয়ান ।

 ১৮ নভেম্বর ( শনিবার)  রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনটিতে  বলা হয়, অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলী বাহিনীর  চলমান কর্মকাণ্ডের  সমালোচনা করেছেন  এরদোয়ান। শনিবার তিনি বলেছেন, আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) ইসরায়েল সরকারকে জবাবদিহি করার জন্য ‘প্রচুর প্রমাণ’ রয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী  নেতানিয়াহু সম্পর্কে তুরস্কের  প্রেসিডেন্ট বলেন, ‘নেতানিয়াহু নিজেই একজন সর্বনাশগ্রস্ত ব্যক্তি। আমরা তার থেকে মুক্তি পেতে চলেছি। তিনি আরো বলেন আশা করি, ইসরায়েলও তাকে বিদায় করবে এবং এতে করে বিশ্বের সমস্ত ইহুদি তার থেকে মুক্তি পাবে। বর্তমানে,  ইসরায়েলের ৬০ থেকে ৭০ শতাংশ নাগরিক নেতানিয়াহুর বিরোধিতা করে।

রিসেপ  তাইয়্যেপ  এরদোয়ান বলেন, ‘আন্তর্জাতিক  আদালতে ইসরায়েলি প্রশাসনের বিচারের জন্য যথেষ্ট প্রমাণ রয়েছে । এই অপরাধের নিরপেক্ষ শাস্তি নিশ্চিত করার জন্য আমরা আমাদের ক্ষমতায় থাকা সবকিছুই করে যাবো ।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles