সর্বশেষ

43.8 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

নিরপরাধ কাউকে হয়রানি না করতে নির্দেশ  পিবিআই প্রধানের

টপ নিউজ ডেস্ক:  পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর প্রধান বনজ কুমার মজুমদার বলেন, পিবিআই প্রতিষ্ঠিত হয়েছিল মামলার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। সংস্থাটি সারাদেশে চাপমুক্ত থেকে সঠিকভাবে তদন্ত করে আসছে। ফলে স্বল্প সময়েই মামলা তদন্তের ক্ষেত্রে জনগণের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে সংস্থাটি। জনগণের এ আস্থা ধরে রাখার জন্য আমি পিবিআইয়ের সবাইকে আহ্বান জানাচ্ছি।

১৮ নভেম্বর ( শনিবার ) পিবিআইয়ের চট্টগ্রাম এর কার্যালয় পরিদর্শন ও ফোর্সদের নিয়ে মতবিনিময় সভায় পিবিআই  প্রধান  এসব কথা বলেন।

পিবিআই সদস্যদের  উদ্দেশ্যে তিনি বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায়বিচার হতে বঞ্চিত না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে। নারী ও শিশু ভুক্তভোগীদের প্রতি আন্তরিক ও সহানুভূতিশীল হতে হবে। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, গুণগতমান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করতে হবে। ক্লুলেস মামলার রহস্য উদঘাটনে বিশেষ গুরুত্বারোপ করতে হবে।

 সভা শেষে তিনি  সংস্থাটির চট্টগ্রাম কার্যালয়ের গুরুত্বপূর্ণ রেজিস্টারগুলো পর্যালোচনা করেন। একইসঙ্গে ফাইল, রেজিস্ট্রার ও বিভিন্ন রেকর্ড রক্ষণাবেক্ষণে গুরুত্ব দেওয়ার  নির্দেশ দেন।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles