সর্বশেষ

41.4 C
Rajshahi
শুক্রবার, মে ৩, ২০২৪

ইসরায়েলের কয়েকটি দল রওনা দেবে তুরস্কের উদ্দেশ্যে

টপ নিউজ ডেস্কঃ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন যে, তিনি অনুরোধ পাওয়ার পর ভূমিকম্প-বিধ্বস্ত সিরিয়ায় অনুমতি দিয়েছেন সাহায্য পাঠানোর । তবে দামেস্কের একজন কর্মকর্তা অস্বীকার করেছেন বিষয়টি ।

নেতানিয়াহু তার লিকুদ পার্টির আইন প্রণেতাদের বলেন, ইসরায়েল সিরিয়ায় মানবিক সহায়তার জন্য কূটনৈতিক উৎস থেকে একটি অনুরোধ পেয়েছিল এবং আমি তা অনুমোদন করেছিলাম। সাহায্য পাঠানো হবে শিগগিরই ।

কিন্তু সিরিয়ার একজন কর্মকর্তা সাংবাদিকদের বলেছেন, দামেস্ক ইসরায়েলের কাছে সাহায্যের অনুরোধ করার বিষয়ে যেটি বলা হচ্ছে সঠিক নয় সেটি। সিরিয়া কীভাবে এমন একটি সত্তার কাছে সাহায্য চাইতে পারে যেটি কয়েক দশক ধরে সিরিয়ানদের হত্যা করেছে? সিরিয়ার সরকার স্বীকৃতি দেয় না ইসরায়েলকে এবং ১৯৪৮ সালে ইসরায়েল সৃষ্টির পর থেকে বেশ কয়েকটি যুদ্ধে লিপ্ত হয়েছে তারা।

নেতানিয়াহুর কার্যালয় সিরিয়াকে সাহায্য করার অনুরোধের উত্স সম্পর্কে আরও অস্বীকার করেছে বিস্তারিত জানাতে । ইসরায়েলি নেতা জানিয়েছেন, ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কেও দ্রুত মানবিক সহায়তা পাঠানো হবে। ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, অনুসন্ধান ও উদ্ধার বিশেষজ্ঞদের কয়েকটি দল রওনা হবে তুরস্কের উদ্দেশ্যে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles