সর্বশেষ

34.6 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ঈদের দিন নেই বৃষ্টির সম্ভাবনা , থাকবে ভ্যাপসা গরম

টপ নিউজ ডেস্ক: পরপর টানা কয়েক দিন গরমের পর গত দুদিন ধরে রাজধানীসহ দেশের অনেক স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এর সঙ্গে আরো  ছিল প্রাণজুড়ানো শীতল হাওয়া। বাতাস, মেঘ আর হালকা বৃষ্টির কারণে  কিছুটা স্বস্তি ফিরেছে। গতকাল সকাল থেকেও ছিল মেঘলা আকাশ। জানা গেছে, ঢাকাসহ দেশের প্রায় সব জায়গায় গত দুদিন দিন ধরেই কম-বেশি বৃষ্টি ঝরছে। তবে সবারই কৌতূহল- ঈদের দিনও কি এমন বৃষ্টি হবে? আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃষ্টির এমন পরিস্থিতি বেশিদিন স্থায়ী হবে না। ধারণা করা হচে্ছ ,ঈদের সম্ভব্য তারিখ ১০ এপ্রিল এবং এর পরবর্তী দিনে বৃষ্টির সম্ভাবনা নেই। বরং থাকতে পারে  গরমের দাপট।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, আজ  থেকে দেশের আকাশ পরিষ্কার থাকবে।তবে  সকাল থেকে দুপুর পর্যন্ত তাপমাত্রাও থাকবে স্বাভাবিক। কিন্তু দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্ভাবাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এই দিন সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles