সর্বশেষ

31.9 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

রাজশাহীতে ঈদের জামাত কখন ও কোথায়

টপ নিউজ ডেস্ক: জানা গেছে, রাজশাহীতে এবার ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায়। কিন্তু  বৃষ্টি হলে বা আবহাওয়া প্রতিকূল থাকলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঠিক একই সময়ে   হযরত শাহ মখদুম (রহ.) দরগা জামে মসজিদে।

তবে সেই ক্ষেত্রে মুসল্লির সংখ্যা বেশি হলে ৪৫ মিনিটের ব্যবধানে দরগা মসজিদে পর পর ঈদের দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।

ঈদ জামাত সম্পর্কে জানতে চাইলে মুফতি আবদুল খালেক জানান,  এবার কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতে ইমামতি করার কথা রয়েছে রাজশাহী শাহ মখদুম কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মুফতি মোহাম্মদ মুহিব্বুল্লাহর। কিন্তু  শেষ মুহূর্তে পরিবর্তনও হতে পারে। কারণ হিসেবে বলা হয় , মহানগরীর হেতমখাঁ বড় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা ইয়াকুব আলী অসুস্থ। জানা গেছে,মুফতি শাহাদাত আলীর মৃত্যুর পর মুফতি ইয়াকুব আলীই প্রধান জামাতে ইমামতি করতেন। কিন্তু এবার  তিনি অসুস্থ থাকায় এবার তাই ঈদ জামাতে আরও দুই থেকে তিনজনের নাম জেলা প্রশাসক বরাবর প্রস্তাব করা হয়েছে। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি।

অপরদিকে রাজশাহীতে ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এটি আয়োজিত হবে মহানগর ঈদগাহে (টিকাপাড়া)। আর এখানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। আর  বৃষ্টি যদি হয় তাহলে একই সময় পাশেই থাকা টিকাপাড়া মোহাম্মদপুর জামে মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

তাছাড়াও সকাল ৮টায় মহানগরীর তৃতীয় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে বড় মসজিদ সংলগ্ন সাহেববাজার জিরোপয়েন্টে। তবে এখানে প্রধান সড়কের ওপর একটিই ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও  রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায় ও  রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জামে মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles