ঈদ রাজনীতি জমজমাট

0
88

টপ নিউজ ডেস্কঃ দেশ থেকে করোনাভাইরাসের ভয়াবহতা উধাও । সবকিছুই স্বাভাবিক এখন । রাজনীতিও ফিরেছে পুরোনো রূপে এ সুযোগে । বিগত দুই বছর পর এবার জমজমাট ঈদকেন্দ্রিক রাজনীতি । বিশেষ করে জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাবেক এলাকামুখী হচ্ছেন ও বর্তমান মন্ত্রী, এমপিসহ মনোনয়নপ্রত্যাশীরা।বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতারাও বসে নেই ।

নিজ নিজ এলাকার নেতাকর্মীদের পাশাপাশি শুভেচ্ছা বিনিময় করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে । ঈদ উপহার দিচ্ছেন । ইফতার পার্টি, উঠান বৈঠক, গণসংযোগ, চা-চক্রসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। ঈদের শুভেচ্ছা সংবলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন বিভিন্ন এলাকায় চোখে পড়ছে ।

নিজেকে জানান দিতে ডিজিটাল প্ল্যাটফরমও ব্যবহার করছেন । মনোনয়নপ্রত্যাশীরা গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন । ইতোমধ্যে অনেকে নিজ নিজ এলাকায় গিয়ে জাকাতের কাপড়, নগদ টাকাসহ ঈদসামগ্রী দুস্থদের হাতে তুলে দিয়েছেন । কেউ কেউ তা পাঠিয়ে দিয়েছেন প্রতিনিধিদের মাধ্যমে ।

বিগত জাতীয় সংসদ নির্বাচনের পর ঈদ করেননি যারা এলাকায় , তারাও এবার প্রস্তুতি নিচ্ছেন বাড়ি যাওয়ার । অনেকে ইতোমধ্যে ঘুরে এসেছেন নিজ এলাকায় । ঈদের ছুটিতে আবারও যাবেন। এজন্য এলাকার প্রবেশমুখ বা বিমানবন্দর না হয় রেলস্টেশনে নেতাকে যাতে স্বাগত জানানো হয় ফুলের মালা দিয়ে , তা স্থানীয় নেতাকর্মীদের আগাম বলে দেওয়া হচ্ছে। নেতার গাড়ির সামনে-পেছনে যেন মোটরসাইকেল ও ট্রাকবহর থাকে, সেরকম ব্যবস্থা করতে বলা হচ্ছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য