সর্বশেষ

35.3 C
Rajshahi
শনিবার, মে ৪, ২০২৪

উন্নয়ন অব্যাহত রাখতে রাষ্ট্রপতির আহ্বান সবাইকে একযোগে কাজ করার

টপ নিউজ ডেস্ক: দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দলমত নির্বিশেষে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এমন কিছু করা উচিত হবে না যার ফলে আবারো পিছিয়ে পড়ে দেশ ও জনগণ। পারস্পরিক আস্থা ও বিশ্বাসকে পুঁজি করে এগিয়ে যেতে হবে সবাইকে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান । রাষ্ট্রপ্রধান শিশুদেরকে আগামী দিনের ‘স্মার্ট বাংলাদেশের প্রগতিশীল, দক্ষ, অসাম্প্রদায়িক দেশপ্রেমিক ও ‘স্মার্ট নাগরিক’ হিসেবে গড়ে তোলার তাগিদ দেন নিজেদের।

শিশু-কিশোরদের উদ্দেশ্যে রাষ্ট্রপ্রধান বলেন, এখন আমাদের লক্ষ্য হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলা ২০৪১ সালের মধ্যে। যেখানে বিশ্বমানের ও স্মার্ট প্রযুক্তি নির্ভর সব ধরনের কাজ, সেবা, আর ব্যবস্থাপনা । ভবিষ্যৎ প্রজন্মকে চেষ্টা করতে হবে সময়োপযোগী জ্ঞান আহরণ এবং সেটা হাতে কলমে বাস্তবায়নের ।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles