সর্বশেষ

31.7 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

হাথুরুসিংহের অব্যাহতি ও তামিমকে বিশ্বকাপ দলে চেয়ে লিগ্যাল নোটিশ বিসিবিকে

টপ নিউজ ডেস্ক: চন্ডিকা হাথুরুসিংহেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের পদ থেকে অব্যাহতি ও দেশসেরা ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস গ্রুপের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী রাসেল আল মামুন এ নোটিশ পাঠান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি, প্রধান নির্বাহী নির্বাহী কর্মকর্তা ও প্রধান নির্বাচক বরাবরে পাঠানো হয় এ নোটিশ। আইনজীবী রাসেল আল মামুন জানান, রেজিস্ট্রি ডাকযোগে পাঠিয়েছি এ নোটিশ। এ বিষয়ে নোটিশ প্রাপ্তির সাতদিনের মধ্যে ব্যবস্থা না নিলে দ্বারস্থ হব আদালতের।

নোটিশে বলা হয়, বাংলাদেশের সর্বোচ্চ রানসংগ্রাহক ওয়ানডেতে ও ম্যাচ সংখ্যায় দ্বিতীয় সেরা অভিজ্ঞ খেলোয়াড় তামিম ইকবাল, বাংলাদেশের বিশ্বকাপ দলে তার জায়গা হলো না, এটি একটি ষড়যন্ত্র। এশিয়া কাপে ভরাডুবি হয়েছে এবং ওপেনিং সবচেয়ে বেশি ভুগিয়েছে। নতুন প্লেয়ার তথা তানজিম তামিমকে উঠানো ঠিক হবে না এই বড় মঞ্চে বরং অভিজ্ঞ তামিম ইকবালে ঠিক।

এদিকে মঙ্গলবার সব নাটকীয়তার অবসান ঘটিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দেশসেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়া ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে । তামিমকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ায় দেশের হাজারো ক্রিকেট ভক্ত বিসিবির ওপর ক্ষোভ ঝাড়ছেন। কেউ কেউ তামিমের না থাকার পেছনে দায়ী করছেন সাকিব ও হাথুরুকেও।

যদিও বিসিবি থেকে জানানো হয়েছে, বিশ্বকাপ স্কোয়াডে নেই তামিম ফিটনেস ইস্যুর কারণেই। তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টও চায়নি কোনো ঝুঁকি নিতে।

সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তামিম ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় লেখেন— হয়তো সবাই ভুল দিচ্ছে একটা তথ্য, তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো— তামিম চায়নি দলে থাকতে। ব্যাবধানটা অনেক দলে না রাখা আর থাকতে না চাওয়ার। এতটুকু সম্মান তামিমের প্রাপ্য আমার মনে হয়।

এদিকে তার দলে না থাকা নিয়ে যখন চলছে নানা গুঞ্জন, এর মধ্যেই দেশসেরা এই ওপেনার ফেসবুকে একটি পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন— আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলব একটি ভিডিওবার্তার মাধ্যমে।

তিনি আরও লেখেন, গত কয়েক দিন গণমাধ্যমগুলোতে এসেছে অনেক কথাই। আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত-সমর্থক সবারই অধিকার রাখে পরিষ্কারভাবে সব কিছু জানার

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles