সর্বশেষ

31.4 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

একুশে বইমেলার ‘লেখক বলছি’ মঞ্চ স্থানান্তরিত

টপ নিউজ ডেস্কঃ অমর একুশে বইমেলার ১৬তম দিনে ‘লেখক বলছি’ মঞ্চটি স্থানান্তর করা হলো। এটি সোহরাওয়ার্দী উদ্যানের মূল মেলার ফুড কোর্টের মাঝখানে হওয়ায় লেখক-পাঠকদের সংযোগস্থলটি হয়ে উঠেছিল অনেকটাই জনশূন্য। তাই সেখান থেকে সরিয়ে আনার সিদ্ধান্ত নিল বাংলা একাডেমি।

অমর একুশে বইমেলা ২০২৩ এর সদস্য সচিব এবং বাংলা একাডেমির পরিচালক প্রশাসন ড. কে এম মুজাহিদুল ইসলাম বলেন, আজই ‘লেখক বলছি’ মঞ্চটি ফুড কোর্ট থেকে সরিয়ে মেলার তথ্যকেন্দ্র ও বাংলা একাডেমির প্যাভিলিয়নের মাঝখানে নিয়ে আসা হবে। আজ বিকেলের অধিবেশন যাতে নতুন মঞ্চে হতে পারে সেজন্য সকাল থেকেই মঞ্চ স্থানান্তরের কাজ চলছে। সদস্য সচিব বলেন, গতকাল মেলায় গিয়ে এই মঞ্চের অবস্থান এবং পারিপার্শ্বিক পরিস্থিতি দেখে আমি মঞ্চ স্থানান্তরের সিদ্ধান্ত নিই।

গতকাল ১৫ ফেব্রুয়ারি ছিল মেলার ১৫তম দিন। এদিন বিকেল ৫টায় মেলা প্রাঙ্গণে পাঠক-ক্রেতাদের উপস্থিতি ছিল কম। লেখকদের খুঁজতে খুঁজতে ফুড কোর্টের শেষ প্রান্তে পৌঁছে দেখা গেল মঞ্চে কথা বলছেন কবি দিলারা হাফিজ। উপস্থাপনায় রয়েছেন কবি মতিন রায়হান। আর দর্শকের সারিতে চার-পাঁচজন বসে আছেন। তাদের দুজন লেখক। যারা এর আগের পর্বের অতিথি ছিলেন।

সেখানেই কথা হয় কবি ও প্রাবন্ধিক আঁখি সিদ্দিকার সঙ্গে। তিনি বলেন, ২০১৯ সাল থেকে অমর একুশে বইমেলায় ‘লেখক বলছি’ মঞ্চ সংযোজন করা হয়। পাঠক-লেখকের মধ্যে সংযোগ তৈরি করার জন্য এটি একটি ভালো উদ্যোগ। পাঠক এবং লেখক উভয়ের জন্য খুব জরুরি এই লেখক বলছি মঞ্চ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles