সর্বশেষ

26.1 C
Rajshahi
বুধবার, মে ৮, ২০২৪

কলেজছাত্রীকে গণধর্ষণের মামলায় ৬ জনের ফাঁসি

টপ নিউজ ডেক্স: নাটোরের সিংড়ায় এক কলেজছাত্রীকে অপহরণ ও গণধর্ষণের দায়ে আদালত ছয়জনের মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । একই সঙ্গে এক লাখ টাকা করে দণ্ডপ্রাপ্ত সবাইকে জরিমানা করা হয়েছে।

এ আদেশ দেন বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাটোর জেলা ও দায়রা জজ মুহাম্মদ আবদুর রহিম।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন— মো. রেজাউনুল ওরফে রাব্বী, মো. সাব্বির আহমেদ, মো. রাজিবুল হাসান, মো. নাজমুল হক, মো. রিপন ও মো. শহিদুল ইসলাম।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন— মো. খায়রুল ইসলাম, মো. মনিরুল ইসলাম, মো. রেজাউল করিম,আতাউল ইসলাম। নিদের্শ দেওয়া হয়েছে জরিমানার পুরো টাকা সেই কলেজছাত্রীকে দেওয়ার জন্য।

মামলাসূত্রে জানা গেছে, ২০১২ সালে ওই মেয়ে একাদশ শ্রেণিতে পড়ত রাজশাহীর একটি সরকারি কলেজে। ২০১২ সালের ১৯ অক্টোবর  সে বাড়ি থেকে বের হয় কলেজে জরুরি কাজের কথা বলে। বড়াইগ্রাম উপজেলার ধানাইদহ গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে মো. সাব্বির আহমেদ এ সময় পূর্ব পরিচয়ের সূত্র ধরে তাকে ফুসলিয়ে অপহরণ করে সিংড়া পেট্রোবাংলা এলাকায় অবস্থিত একটি ছাত্রাবাসে নিয়ে যায়।

পরে সবাই মিলে রাত সাড়ে ৯টার দিকে দফায় দফায় গণধর্ষণ করে কলম মির্জাপুর গ্রামের ঈদগাহ মাঠের পাশে নিয়ে। এলাকাবাসী পরে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে  উদ্ধার করে হাসপাতালে নেয় এবং তার পরিবারকে খবর দেয় পুলিশ।

১১ জনের নামে এ বিষয়ে অপহরণ ও গণধর্ষণের অভিযোগে মামলা করলে আদালত দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে ১০ জনকে দণ্ড এবং নাসির নামে একজনকে খালাস প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি আনিসুর রহমান ও আসামিপক্ষে অ্যাডভোকেট নাজমুল হক আদালতে উপস্থিত ছিলেন এবং উভয় আইনজীবী রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles