সর্বশেষ

23.9 C
Rajshahi
মঙ্গলবার, মে ৭, ২০২৪

কীভাবে জানা যাবে এসএসসির ফল?

টপ নিউজ ডেস্কঃ শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা ফল। অন্যান্য বছর কর্মদিবসে ফল প্রকাশ করা হলেও এবারই প্রথমবারের মতো আন্তঃশিক্ষা বোর্ড সরকারি ছুটির দিনে ফল প্রকাশ করতে যাচ্ছে। এই ফল তিনভাবে জানতে পারবে পরীক্ষার্থীরা।

ফল প্রকাশ হওয়ার পরপরই এক সেট পাঠিয়ে দেওয়া হবে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে। সেখান থেকে শিক্ষার্থী ফল সংগ্রহ করতে পারবে। এছাড়া শিক্ষার্থীরা রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে educationboardresults.gov.bd প্রবেশ করে রেজাল্ট শিট ডাউনলোড করতে পারবে।

এসএমএসের মাধ্যমেও এই ফল জানা যাবে। সেক্ষেত্রে মোবাইলফোনের মেসেজ অপশনে গিয়ে প্রথমে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে শিক্ষার্থীরা নিজস্ব বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে এসএসসি পরীক্ষার রোল নম্বর দিতে হবে। এরপর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে (উদাহরণ-SSC RAJ ROLL 2023)। ফিরতি মেসেজে ফল জানিয়ে দেওয়া হবে।

শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক রেজাল্ট শিট পেতে প্রবেশ করতে হবে বোর্ডের ওয়েবসাইট। এরপর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানে ইআইআইএন (EIIN) নম্বর এন্ট্রি করতে হবে। এরপর ডাউনলোড করা যাবে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের রেজাল্ট শিট।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles