সর্বশেষ

27 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

চাকরি হারানোর শঙ্কায় রুয়েটের ১৩৭ শিক্ষক-কর্মচারী

টপ নিউজ ডেক্স: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)সাবেক উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখের আমলে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া ১৩৭ জন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছেন। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব রোখছানা বেগম স্বাক্ষরিত একটি আদেশপত্র রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর পাঠানো হয়েছে  গত ৪ এপ্রিল।

এদিকে দুই বছরের বেশি সময় আগে নিয়োগ হওয়া এসব শিক্ষক কর্মকর্তা কর্মচারী নিয়মমাফিক পেয়ে আসছেন বেতন-ভাতাসহ চাকরির অন্যান্য সুবিধাদি। মন্ত্রণালয়ের এই আকস্মিক চিঠির পরিপ্রেক্ষিতে নিয়োগপ্রাপ্তরা পড়েছেন শঙ্কায় চাকরি হারানোর। অন্যদিকে বিপাকে পড়েছেন রুয়েট কর্তৃপক্ষও। এই মুহূর্তে ঠিক কী করা উচিত, রুয়েট প্রশাসন পারছে না সে সিদ্ধান্ত নিতে।

অন্য দিকে শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির বিষয়ে রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হোসেন কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, কোনো মন্তব্য নয় এখনি, সিদ্ধান্ত নেওয়া হবে আলোচনার পর। তবে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন বলেন, একটি তদন্ত প্রতিবেদনের আলোকে শিক্ষা মন্ত্রণালয় বাতিল করতে নির্দেশ দিয়েছেন ১৩৭ জন শিক্ষক কর্মকর্তা কর্মচারীর চাকরি। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে আলোচনা করে নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ।

তবে রুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে নিয়ম অনুসরণ করেই। এসব নিয়োগ  অনুমোদন করেছে সিন্ডিকেটও।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles