সর্বশেষ

36.1 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

দাম বাড়ায় তাপদাহেও ক্রেতা নেই ‘বিলাসী পণ্য’ ডাবের

টপ নিউজ ডেস্ক: তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাতে বারবার পানি কিংবা কোমল পানীয় পান করেন সবাই। তবে গরম এলে ডাবের পানির চাহিদা থাকে অনেক। তবে এবার  অসহ্য গরমেও ডাবের চাহিদা কম বলে জানিয়েছেন বিক্রেতারা। ডাবের দাম অনেক বেশি হওয়ার কারণে সবাই মুখ ফিরিয়ে নিয়েছে বলে ধারণা করছেন তারা। ক্রেতারা জানান, ডাব এখন বিলাসী পণ্যে রূপ নিয়েছে। খুব বেশি প্রয়োজন না হলে ডাব কিনছেন না কেউ।

এখানে বড় আকারের ডাবের দাম রাখা হচ্ছে ১৫০ টাকা। আর ছোট আকারের ডাব কিনতে গেলেও দিতে হচ্ছে ১০০ টাকা বা তারও বেশি। তবে অনেক জায়গায় ছোট ডাবের দাম ৯০ টাকা রাখা হচ্ছে।বিক্রেতারা আরো বলছেন, পাইকারিতে ডাবের দাম বেড়ে যাওয়ায় তাদেরও দাম বাড়াতে হয়েছে।

ডাব বিক্রেতা ফয়সাল আহমেদ জানালেন, আমরা সচরাচর রায়েরবাজার সাদেক খান মার্কেট থেকে ডাব কিনে থাকি। কিন্তু গরমে ক্রেতা না থাকলেও আমাদের কিনে আনতে হচ্ছে বেশি দাম দিয়ে।যেখানে ৭০ থেকে ৮০ টাকায় ডাব কিনে ১০০ টাকা বিক্রি করছি।

তিনি বলেন, আমরা প্রতিদিন ১০০ পিস ডাব নিয়ে মার্কেটে আসি। সকাল থেকে এখন পর্যন্ত পায় ৪০টি ডাব বিক্রি করতে পেরেছি। তবে এখনো ৬০টির মতো ডাব বিক্রি বাকি রয়েছে। চাহিদা থাকলে এতক্ষণ সবগুলো বিক্রি হয়ে যেত। যদিও তাপপ্রবাহে মানুষ কষ্ট ভোগ করছে, তবুও ডাবের পানি খাচ্ছে না। এই গরমে ডাব না খেলে কখন খাবে? হয়ত বেশি দামের কারণে কম বিক্রি হচ্ছে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles