সর্বশেষ

28.3 C
Rajshahi
শনিবার, মে ১১, ২০২৪

বড়দিন উপলক্ষে হাজারেরও বেশি বন্দিকে মুক্তি দিল শ্রীলঙ্কা

টপ নিউজ ডেস্ক: খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে শ্রীলঙ্কার বিভিন্ন কারাগার থেকে ১০০৪ জন কয়েদিকে মুক্তি দিয়েছে শ্রীলঙ্কার সরকার। রাজধানীর কলম্বোর প্রধান কারাগারের প্রিজন কমিশনার গামিনি দিশানায়েকে বার্তাসংস্থা এএফপিকে এমন তথ্য নিশ্চিত করেছেন।

প্রিজন কমিশনার   বলেছেন, বিভিন্ন অপরাধে এই কয়েদিদের কারাবাস এবং জরিমানা— উভয় দণ্ড দণ্ডিত করা হয়েছিল। তারা কারাবাসের মেয়াদ পূর্ণ করলেও জরিমানার অর্থ পরিশোধ করতে পারছিলেন না তারা ।

বৌদ্ধ অধ্যুষিত দেশ হলো  শ্রীলঙ্কার প্রধান ধর্মীয় উৎসবের নাম বুদ্ধ জয়ন্তি বা ভেসাক, বাংলা ভাষায় যেটি বুদ্ধ পূর্নিমা নামে পরিচিত। বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, এই দিনে এই ধর্মের প্রবর্তক গৌতম বুদ্ধ বিশ্বে জন্মেছিলেন, বোধিপ্রাপ্ত হয়েছিলেন এবং পরলোক গমন করেছিলেন।

চলতি বছরের বুদ্ধ পূর্নিমা   উৎসবের সময়েও ১ হাজারের বেশি কয়েদিকে কারামুক্ত করা হয়েছিল বলে জানিয়েছেন প্রিজন কমিশনার   দিশানায়েকে। 

এদিকে সম্প্রতি সময়ে দেশজুড়ে মাদকবিরোধী অভিযান শুরু করেছে শ্রীলঙ্কার পুলিশ ও সেনার যৌথ বাহিনী। এক সপ্তাহ ধরে অভিযান চালিয়ে মাদকাসক্তি, মাদক ব্যবসা পাচারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ১৩ হাজার ৬৬৬ জন মানুষকে গ্রেপ্তারও করা হয়েছে।

সম্পাদনায়: মো: আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles