সর্বশেষ

34.4 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

প্রচারণা বিধি লঙ্ঘন করায় মাহিয়া মাহিকে আদালতের জরিমানা

টপ নিউজ ডেস্ক: রাজশাহী-১ আসনে জমে উঠেছে প্রচার-প্রচারণা সেই সাথে প্রার্থীদের আচরণ বিধি লঙ্ঘন করতে দেখা যাচ্ছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানাও করা হচ্ছে।

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সুষ্ঠু ও উৎসব পরিবেশের মুখে ভোট উপহার দেওয়ার প্রত্তাই নিয়ে মাঠে কাজ করছেন নির্বাচনী কর্মকর্তারা। এবার সেই কর্মকর্তাদের নির্দেশনার তোয়াক্কা না করে প্রতিনিয়ত আচরণ বিধি লঙ্ঘন করে যাচ্ছে স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার মাহিয়া মাহি।

 এক প্রকার দাপট খাটিয়েই বার্তমান রাজশাহী-১ আসনের এমপি ৬ বার আ”লীগ মনোনীত ফারুক চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় প্রোপাগান্ডা ছড়াচ্ছেন এবং ভুলে ভরা বক্তব্য দিচ্ছেন যা একজন স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণা এমন হওয়ার কথা না এগুলো সরাসরি নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে পড়ে বলে দাবি করেছেন বিভিন্ন মহলের মানুষ।

ছোট্ট ছোট্ট কোমলমতি শিশুদের দিয়ে স্বতন্ত্র প্রার্থী মাহিয়া মাহির ট্রাক প্রতীকের পোস্টার ব্যানার ফেস্টুন টাঙ্গানো হচ্ছে তাও আবার তাজা তাজা গাছে পেরেক (তারকাটা) দিয়ে সাঁটানো হচ্ছে ফেস্টুন।

চলতি মাসে ২৪ ডিসেম্বর তানোর সদর গোল্লাপাড়া বাজারে ৩ এর অধিক (৭ টি) মাইক ব্যবহার করে প্রচারণা এবং যানবাহনে পোস্টার ব্যানার ব্যবহার করায় জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর ধারা ১৮ (১) মোতাবেক ১০০০/ টাকা জরিমানা করেন ট্রাক প্রতিকের সমর্থকে বলে জানিয়েছেন তানোর সহকারী কমিশনার (ভুমি) জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।

উল্লেখ্য নির্বাচনি প্রচারণা ও পোস্টার ব্যবহার ভুল ভাবে পরিচালনা করায় বিভিন্ন প্রার্থীর দুই সমর্থক কে ১ হাজার করে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সম্পাদনায়: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles