সর্বশেষ

33 C
Rajshahi
শনিবার, মে ৪, ২০২৪

বাংলাদেশের অগ্রগতির প্রশংসা মার্কিন কংগ্রেসম্যানের

টপ নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, বাংলাদেশের অভাবনীয় উন্নতি উদাহরণ হতে পারে বাকি বিশ্বের জন্য। বাংলাদেশ গত দেড় দশকে যে সাফল্য দেখিয়েছে অন্যান্য দেশের চেষ্টা করা উচিত তা অর্জনের জন্য।

বাংলাদেশ সময় শুক্রবার ( ১৮ আগস্ট ) কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনোর (নিউইয়র্ক কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-২) সম্মানে নিউইয়র্কে মোর্শেদ আলমের নেতৃত্বে বাংলাদেশি মার্কিন প্রবাসীদের একটি শুভেচ্ছা সাক্ষাৎ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো বলেন, ‘আসন্ন জানুয়ারিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশের জাতীয় নির্বাচন এবং নির্বাচনী প্রক্রিয়াটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুলে দিয়েছেন একটি স্বাধীন কমিশনের হাতে।’

বাংলাদেশের উল্লেখযোগ্য সাফল্য রয়েছে সন্ত্রাসবাদ ও চরমপন্থা মোকাবেলায় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ যে প্রবৃদ্ধি প্রত্যক্ষ করেছে, জ্বালানি সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা, অবকাঠামো উন্নয়ন এবং সর্বোপরি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তার যে ভূমিকা অন্যান্য দেশগুলোর জন্য তা অনুকরণীয় হবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles