সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

নেদারল্যান্ডসে ‘বেস্ট অব বাংলাদেশ’ প্রদর্শনী শুরু ৪ সেপ্টেম্বর

টপ নিউজ ডেস্ক: বাংলাদেশের সাফল্যগাথা ও সম্ভাবনার কথা তুলে ধরতে ‘বেস্ট অব বাংলাদেশ’ সম্মেলন ও প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউরোপের দেশ নেদারল্যান্ডসে। আগামী ৪ ও ৫ সেপ্টেম্বর এ প্রদর্শনী হবে দেশটির রাজধানী আমস্টারডামের গ্যাশউডার ওয়েস্টারগাস ভেন্যুতে।

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ দুই দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করছে। নেদারল্যান্ডসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এ আয়োজনের সহযোগিতায় আছে। বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় বিষয়টি।

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ জানিয়েছে, ইউরোপে  প্রথমবারের মতো এ ‘মেড ইন বাংলাদেশ’ প্রদর্শনী হতে চলেছে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে। এ প্রদর্শনীর লক্ষ্য শিল্প উৎপাদনসহ দেশের অর্থনীতির বিভিন্ন খাতে উল্লেখযোগ্য অগ্রগতি ও সম্ভাবনা ইউরোপীয়দের সামনে তুলে ধরাই।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে নেদারল্যান্ডসের সাবেক প্রধানমন্ত্রী জ্যান পিটার বলকেনডে, বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, লডস ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লেসলি জনস্টন প্রমুখ উপস্থিত থাকবেন। 

দুই দিনের প্রদর্শনীতে অংশ নেবে বাংলাদেশের তৈরি পোশাক, কৃষি, বস্ত্র, হস্তশিল্প, নিত্যপ্রয়োজনীয় পণ্য বা ফাস্ট মুভিং কনজ্যুমার গুডস (এফএমসিজি), ডিজিটাল শিল্প ও প্রকাশনা খাতের ৪০টির বেশি প্রতিষ্ঠান। এছাড়া অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর জন্য আয়োজন থাকবে প্যানেল আলোচনা,  নেটওয়ার্কিং ও ডেনিম ওয়াকওয়ের ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles