সর্বশেষ

22.9 C
Rajshahi
মঙ্গলবার, মে ৭, ২০২৪

বাংলাদেশে আর গোলা না পড়ার  প্রতিশ্রুতি মিয়ানমারের

টপ নিউজ ডেক্স: বাংলাদেশ সীমানায় মিয়ানমার আর কোনো গোলা ফেলবে না এবং মিয়ানমারের কোনো নাগরিকও আর বাংলাদেশে ঢুকবে না বলে নিশ্চয়তা দেওয়া হয়েছে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ।

তিনি এ তথ্য দেন  জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেওয়া নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এবং আরও জানান অধিবেশনে রোহিঙ্গা সংকটসহ বাংলাদেশের জাতীয় স্বার্থ সম্পর্কিত বিষয়গুলো অগ্রাধিকার পাবে ।

মন্ত্রী বলেন, মিয়ানমারে কিছুটা সংঘাত হচ্ছে জানার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেব না। আমাদের বর্ডার পুলিশসহ অন্যান্য ফোর্স পুরোপুরি সতর্কাবস্থায় রয়েছে, আমরা সতর্ক করে রেখেছি ।তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বিশ্ব সম্প্রদায়ের জোরালো ভূমিকা পালন করা দরকার।

৩ সেপ্টেম্বর অনুমানিক সকাল  ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা এসে পড়ে এবং মিয়ানমার থেকে মর্টার শেল এসে পড়ে বাংলাদেশে তার আগের সপ্তাহেও দুদিন ।এ নিয়ে  আতঙ্ক তৈরী হয়েছিল ।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগদানের জন্য আগামী ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল নিউইয়র্কে পৌঁছাবে। প্রধানমন্ত্রী ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর যুক্তরাজ্য ভ্রমণ করবেন নিউইয়র্ক ভ্রমণের আগে এবং নিউইয়র্কের সফর শেষে ওয়াশিংটন ডিসিতে অবস্থান করবেন তিনি ২৫ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles