সর্বশেষ

43.8 C
Rajshahi
শুক্রবার, মে ১৭, ২০২৪

বাংলাবান্ধা দিয়ে ভারতে জেতে বাংলাদেশীদের কোনো বাধা নেই : ভারতীয় সহকারী হাইকমিশনার

টপ নিউজ ডেস্ক : পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন চেকপোস্ট চালু থাকলেও প্রায় ছয় মাস ধরে এই রুট দিয়ে ভারতে যাওয়ার ভিসা পাচ্ছেন না বাংলাদেশি নাগরিকরা। উত্তরাঞ্চলের বাংলাদেশি নাগরিকরা ভারতীয় ভিসার আবেদনে বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন চেকপোস্ট উল্লেখ করলেও অজ্ঞাত কারণে ভিসায় বুড়িমারি স্থলবন্দর অথবা বেনাপোল স্থলবন্দর দিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে ।

বিভিন্ন গনমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পর । রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার টপ নিউজ২৪ অনলাইন কে দেওয়া এক সাক্ষাতকারে জানান বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত খবরটি সঠিক নয় । যে সকল বাংলাদেশী নাগরিক ভারত গমন এর জন্য তাদের অবেদনপত্রে বাংলাবান্ধা-ফুলবাড়ি পোর্ট উল্লেখ করেন তাদের সেই পোর্টের অনুমোদন দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন আবেদনপত্রে উল্লেখিত পোর্টের পাশাপাশি অতিরিক্ত আরও দু-তিনটি পোর্ট দিয়ে যাতায়াতের অনুমোদন দেয়া হচ্ছে । তিনি বলেন বাংলাদেশী নাগরিকদের ভারত গমন নির্বিঘ্ন করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

উত্তরাঞ্চলের নাগরিকদের সুবিধার্থে ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাবান্ধা এবং ভারতের ফুলবাড়ি স্থলবন্দরে ইমিগ্রেশন সুবিধা চালু করা হয়। দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশের সঙ্গে ভারত, নেপাল ও ভুটানের পণ্য আনা নেওয়া হয়। বাংলবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পার হলেই ওপারে ভারতের পশ্চিবঙ্গের অন্যতম বড় শহর শিলিগুড়ি। আর শিলিগুড়ি হয়ে ভারতের বিভিন্ন প্রদেশে যাতায়াত সুবিধার জন্য অল্প দিনেই জনপ্রিয় হয়ে ওঠে এই স্থলবন্দর ।

করোনা মহামারির কারনে দুই বছর বন্ধের থাকার পর গত বছরের ৭ এপ্রিল থেকে দেশের অন্য সব চেকপোস্টের মতো বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন দিয়েও ভারত-বাংলাদেশ যাতায়াত চালু হয়।

সম্পাদনায় : মো : আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles