সর্বশেষ

27.3 C
Rajshahi
সোমবার, মে ১৩, ২০২৪

নারী লিপস্টিক ব্যবহার করে কেন?

টপ নিউজ ডেস্ক:লিপস্টিক পছন্দ বা ব্যবহার করেন না, এমন নারী  বলতে গেলে খুবই কম ।  নারীর সাজের অন্যতম  প্রিয় সাজ সজ্জার সামগ্রী  এই লিপস্টিক।  প্রায় সব বয়সী নারীর সংগ্রহেই তালিকাতেই  থাকে লিপস্টিক। শখ ও সামর্থ্য অনুযায়ী বিভিন্ন ব্র্যা্ন্ডের এই প্রসাধনী কিনে থাকে। নামী ব্র্যান্ডের হলে খরচ বেশি হয় আবার অল্প দামের ও  প্রসাধনী পাওয়া যায়। তবে  অবশ্যই লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে নির্ভরযোগ্য কোম্পানির জিনিস নেয়াই  ভালো। এতে ঠোঁট ক্ষতিকর প্রভাব ও কালো হওয়া থেকে রক্ষা পায়। এবার চলুন জেনে নিই নারী লিপস্টিক  ব্যবহার কেন করে?

১. ঠোঁটের সৌন্দর্য বাড়াতে

নারীরা তাদের ঠোঁটের সৌন্দর্য বাড়ানোর জন্য অনেক সচেতন আর তাই লিপস্টিক পরে। এর সাথে  আরোও যোগ করা হয়  লিপগ্লস এবং লিপ লাইনার যাতে ঠোঁটে বাড়তি সৌন্দর্য যোগ  হয়। লিপস্টিকের রং এবং ধরন কেমন হবে তা নির্ভর করে ফ্যাশন সচেতন ও ব্যক্তিগত পছন্দের ওপর ভিত্তি করে। নারী  তার ঠোঁটকে আকর্ষণীয় দেখাতে লিপস্টিক পরে তার ফলে সে আরও আত্মবিশ্বাসী হয়।

সাধারনত তারুণ্যে ঠোঁট অনেক সুন্দর থাকে।কিন্তু বয়সের সাথে সাথে স্বাভাবিকভাবে সেই প্রাণবন্ত ভাবে আস্তে আস্তে কমে  যায়। নারীর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ঠোঁটের রঙ ও লাবন্য।  আর এসব কারনে অনেক  নারী নিজেকে তরুণ দেখাতে লিপস্টিক পরে। প্রাচীন রোমান এবং গ্রীকরা  ঠোঁটে লাল ও বাদামী রংয়ের পেস্ট ব্যবহার করতো  তাদের ঠোঁটে আর এতে তাদের তরুণ এবং আরো  আকর্ষণীয় দেখায়।

২. বিশেষ  অনুষ্ঠানের  জন্য

নারীরা নানা কারণে লিপস্টিক পরে থাকে । যেমন কিছু নারী আছে যারা শুধুমাত্র বিশেষ অনুষ্ঠানে ও পার্টিতে  লিপস্টিক পরে। এছাড়াও অনেক নারী আছেন যারা বিশেষ অনুষ্ঠানে জন্য হালকা রঙের লিপস্টিক পরতে পছন্দ করে যাতে তাদের ঠোঁটের প্রাকৃতিক সৌন্দর্য বেশিদিন বজায় থাকে। আবার রাতের বেলায় বিভিন্ন অনুষ্ঠানে  অনেক নারী একটু গাঢ় কালারেরে  লিপস্টিক পরতে পছন্দ করে। উপলক্ষ যেটাই হোক না কেন নারী তার সঙ্গে তাল মিলাচেছ আর বেছে নিচেছ  নানান রঙের লিপস্টিক ।

 যে লিপস্টিক নারীর চেহারায় গ্ল্যামার আনে আর আনে এক বিশেষ ব্যক্তিত্বের ছোঁয়া যোগ ।লিপস্টিক পরবে কি না আর কিভাবে পড়বে? সেই সিদ্ধান্ত প্রতিটি নারীর ওপর নির্ভর করে।

সম্পাদনায়:আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles