সর্বশেষ

43.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মাত্র ১০ মিনিটে যাওয়া যাবে বিমানবন্দর থেকে তেজগাঁও

টপ নিউজ ডেক্স: অবশেষে নগরবাসী মুক্তি পেতে যাচ্ছে অসহনীয় যানজট থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ (১২ কিলোমিটার) আগামী সেপ্টেম্বরে উদ্বোধন করবেন। এক্সপ্রেসওয়ের কল্যাণে বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত আসা যাবে মাত্র ১০ মিনিটে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার (৮ জুলাই) ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শন করেছেন।

এ সময় তিনি বলেন, বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার সড়ক যেতে মাত্র ১০ মিনিট সময় লেগেছে তাদের। এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হলে অনেকটা কমে যাবে রাজধানীতে যানবাহনের চাপ।

সেতুমন্ত্রী বলেন, কাওলা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত সরকারি-বেসরকারি অংশীদারত্বে প্রায় ২০ কিলোমিটার দৈর্ঘ্যের এক্সপ্রেসওয়ে নির্মিত হচ্ছে। এতে আট হাজার ৯৪০ কোটি টাকা ব্যয় হচ্ছে। এরমধ্যে ২ হাজার ৪১৩ কোটি টাকা সরকার বহন করছে। প্রকল্পটি সম্পন্ন হচ্ছে তিন ধাপে। ৬৩ দশমিক ২০ শতাংশ প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি।

বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত ৯৭ দশমিক ২৮ শতাংশ প্রথম ধাপে প্রকল্পের ভৌত কাজের অগ্রগতি। সম্পন্ন হয়েছে পাইল এক হাজার ৪৮২টি, ৩২৬টি পাইল ক্যাপ, কলাম ৩২৫টি, ক্রস-বিম ৩২৫টি, ৩ হাজার ৪৮টি আই গার্ডার নির্মাণ । এছাড়া সম্পন্ন হয়েছে ৩ হাজার ৪৮টি আই গার্ডার এবং ৩২৮টি ব্রিজ ডেক স্থাপন কাজ ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles